আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

in the hospital

গুলিবিদ্ধ পাখিকে উদ্ধার করে হাসপাতালে এক পাখি প্রেমিক

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৩০ ডিসেম্বর, ২০২৩, ১১:১৭ এএম

গুলিবিদ্ধ পাখিকে উদ্ধার করে হাসপাতালে এক পাখি প্রেমিক
গুলিবিদ্ধ পাখিকে উদ্ধার করে হাসপাতালে এক পাখি প্রেমিক

শিকারীর ছোড়া গুলিতে আহত একটি পাখিকে উদ্ধার করে চিকিৎসার জন্য কুড়িগ্রাম প্রাণিসম্পদ হাসপাতালে নিয়ে আসেন এক পাখি প্রেমিক।

শুক্রবার (২৯ ডিসেম্বর) রাত ৭টার দিকে কুড়িগ্রাম প্রাণিসম্পদ অফিসে হাড়গিলা নামের পাখিটির প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এর আগে সদরের মোগল বাসা ইউনিয়ন থেকে পাখিটিকে উদ্ধার করে জহুরুল ইসলাম লিটু নামের এক ব্যক্তি। জহুরুল ইসলাম কুড়িগ্রাম পৌর শহরের বাসিন্দা। পাখিটিকে প্রাণিসম্পদ হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসায় প্রশংসায় ভাসছেন তিনি।

স্থানীয় রবিউল ইসলাম নামের একজন বলেন, আমি দোকানে আসছি খরচ নিতে। এসে দেখি জহুরুল নামের একজন একটা আহত পাখিকে চিকিৎসার জন্য নিয়ে আসছে। কেউ একজন পাখিটিকে গুলি করেছে। দেখে খুবই ভালো লাগলো যে, পাখিকে বাঁচাতে হাসপাতালে নিয়ে আসা হয়েছে। যেহেতু পাখি প্রাকৃতিক সম্পদ। পরিবেশের ভারসাম্য রক্ষা করে। দোয়া করি পাখিটি বেঁচে থাক।

পাখিটিকে উদ্ধারকারী জহুরুল ইসলাম লিটু বলেন, আজ দুপুরের দিকে একটি পাখি পেয়েছি। দেখি কেউ একজন গুলি করেছে। তাকে বাঁচাতে কুড়িগ্রাম প্রাণিসম্পদ অফিসের হাসপাতালে এসেছি, চিকিৎসার ব্যবস্থা করেছি। ডাক্তার ওষুধ লিখে দিয়েছে। খাওয়ানোর পর দেখি কি অবস্থা দাঁড়ায়। পাখিটি আমার হেফাজতেই থাকবে। 

কুড়িগ্রাম সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা আল মামুন বলেন, একটি আহত পাখিকে নিয়ে আসা হয়েছে। আমরা প্রাথমিক চিকিৎসা দিয়ে কিছু ওষুধ লিখে দিয়েছি। আশা করা যাচ্ছে পাখিটি স্বাভাবিক হবে।


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0