আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

gold price

আবারো বাড়ল সোনার দাম, দেশের ইতিহাসে সর্বোচ্চ

Bijoy Bangla

অনলাইন ডেস্ক :

প্রকাশিত: ০৬ এপ্রিল, ২০২৪, ১০:৫২ পিএম

আবারো বাড়ল সোনার দাম, দেশের ইতিহাসে সর্বোচ্চ
আগামীকাল রোববার (৭ এপ্রিল) থেকে নতুন এ দাম কার্যকর হবে।......সংগৃহীত ছবি

দেশের বাজারে আবারো বাড়ানো হয়েছে সোনার দাম। সব থেকে ভালো মানের বা ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম এক হাজার ৭৫০ টাকা বাড়ানো হয়েছে। ফলে ভালো মানের এক ভরি সোনার দাম হয়েছে ১ লাখ ১৫ হাজার ৮২৪ টাকা, যা দেশের ইতিহাসে নতুন রেকর্ড।

 শনিবার (৬ এপ্রিল) বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানিয়েছে। আগামীকাল রোববার (৭ এপ্রিল) থেকে নতুন এ দাম কার্যকর হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, স্থানীয় বাজারে তেজাবি সোনার (পিওর গোল্ড) দাম বেড়েছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির সভায় সোনার নতুন দাম নির্ধারণ করা হয়েছে।৭ এপ্রিল থেকে ভালো মানের ২২ ক্যারেটের প্রতিভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনা কিনতে লাগবে ১ লাখ ১৫ হাজার ৮২৪ টাকা। এ ছাড়া ২১ ক্যারেটের সোনার দাম ভরিপ্রতি নির্ধারণ করা হয়েছে ১ লাখ ১০ হাজার ৫৭৫ টাকা। ১৮ ক্যারেটের প্রতিভরি পড়বে ৯৪ হাজার ৭৭০ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৭৮ হাজার ৯৬৫ টাকা।

এদিকে, রুপার দাম বাড়ানো বা কমানোর কোনো ঘোষণা দেয়নি বাজুস। আগের ঘোষণায় ক্যাটাগরি অনুযায়ী ২২ ক্যারেটের প্রতি ভরি রুপার দাম ২ হাজার ১০০ টাকা, ২১ ক্যারেট রুপার দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেট রুপার দাম ১ হাজার ৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ২৮৩ টাকাই রয়েছে।

এর আগে, ২২ মার্চ সোনার দামে রেকর্ড হয়েছিল। ওই সময় এক ভরির দাম নির্ধারণ করা হয় ১ লাখ ১৪ হাজার ৭৪ টাকা। কিন্তু আজ অতীতের সব রেকর্ড ভেঙে সোনার সর্বোচ্চ দামের নতুন রেকর্ড হলো।


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0