আর্কাইভ কনভাটার ঢাকা, মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Opi Karim

বুয়েট ছাত্ররাজনীতির বিরুদ্ধে অবস্থান অপি করিমের

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ০৪ এপ্রিল, ২০২৪, ০৫:৫৫ পিএম

বুয়েট ছাত্ররাজনীতির বিরুদ্ধে অবস্থান অপি করিমের
অভিনেত্রী অপি করিম।

এবার বুয়েটে ছাত্ররাজনীতির বিরুদ্ধে নিজের অবস্থান জানিয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা ঘোষণা করেছেন জনপ্রিয় অভিনেত্রী অপি করিম।

বৃহস্পতিবার (৪ এপ্রিল) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এ বিষয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন অপি করিম।

ফেসবুকে তিনি লেখেন, ‘বুয়েটের একজন প্রাক্তন শিক্ষার্থী এবং অ্যালামনাই হিসেবে, আমি বুয়েটে সকল প্রকার ছাত্র রাজনীতি নিষিদ্ধের পক্ষে। বুয়েটের বর্তমান শিক্ষার্থীদের আন্দোলনের সাথে আমি একাত্মতা ঘোষণা করছি এবং তাদের সফলতা কামনা করছি।’

এদিকে, ছাত্ররাজনীতির পক্ষে-বিপক্ষ নিয়ে অশান্ত হয়ে উঠেছে দেশের মেধাবী শিক্ষার্থীদের উচ্চশিক্ষার অন্যতম প্রতিষ্ঠান বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। প্রতিষ্ঠানটির বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরাই এ বিষয়ে তাদের জোরালো মত জানাচ্ছেন। 

উল্লেখ্য, ২০১৯ সালের ৬ অক্টোবর বুয়েটের ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগের নেতাকর্মীরা। ওই ঘটনায় করা মামলায় ২০ জনকে মৃত্যুদণ্ড এবং ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সাজাপ্রাপ্তরা সবাই ছাত্রলীগের নেতাকর্মী। আবরার ফাহাদ হত্যার পর বুয়েট ক্যাম্পাসে ছাত্ররাজনীতি নিষিদ্ধ করে কর্তৃপক্ষ।

গত ২৭ মার্চ মধ্যরাতে ছাত্রলীগের সভাপতির নেতৃত্বে কিছু নেতাকর্মী বুয়েট ক্যাম্পাসে প্রবেশ করেন। বিষয়টি নিয়ে ক্ষোভে ফেটে পড়েন বুয়েটের সাধারণ শিক্ষার্থীরা। আর আন্দোলনের অংশ হিসেবে তারা টার্ম ফাইনাল পরীক্ষাসহ সব ধরনের একাডেমিক কার্যক্রম বর্জন করছেন। অপরদিকে বুয়েটে ছাত্র রাজনীতি চালু করতে গত ৩১ মার্চ প্রতিবাদ সমাবেশ করে ছাত্রলীগ। পরে গত ১ এপ্রিল বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) রাজনৈতিক কার্যক্রম নিষিদ্ধের সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। 


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0