আর্কাইভ কনভাটার ঢাকা, বুধবার, মে ৮, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Plank for 4 and a half hours at the age of 58

৫৮ বছর বয়সে সাড়ে ৪ ঘণ্টা প্লাঙ্ক বিশ্বরেকর্ড

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৩০ মার্চ, ২০২৪, ০৩:৫৫ এএম

৫৮ বছর বয়সে সাড়ে ৪ ঘণ্টা প্লাঙ্ক  বিশ্বরেকর্ড

বয়স যে একটা সংখ্যা মাত্র, তার আবারও প্রমাণ দিলেন ডোনাজিন ওয়াইল্ড। ৫৮ বছর বয়সে সাড়ে ৪ ঘণ্টা প্লাঙ্ক করে বিশ্বরেকর্ড করলেন এই নারী। কানাডার আলবার্টার বাসিন্দা ডোনাজিন ৪ ঘণ্টা ৩০ মিনিট ১১ সেকেন্ডের জন্য প্ল্যাঙ্ক করেছিলেন। ২০১৯ সালে কানাডিয়ান ডানা গ্লোওয়াকার আগের রেকর্ডের চেয়ে যা ১০ মিনিট বেশি।

ডোনাজিন একজন অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষিকা। অবসরে যাওয়ার পর তিনি শারীরিক কসরত শুরু করেন। তবে এবার তিনি ৪ ঘণ্টা প্লাঙ্ক করে রেকর্ড করে ফেলেন। মেদ ঝরাতে প্লাঙ্ক খুবই জনপ্রিয় একটা ব্যায়াম। সাধারণত ডোনাজিন প্রতিদিন তিন ঘণ্টা পর্যন্ত প্লাঙ্ক করেন। তবে রেকর্ডের জন্য তিনি আরও সময় বাড়ান।

তার ইচ্ছা ছিল ৬ ঘণ্টা প্লাঙ্ক করবেন। ডোনাজিন বলেন, প্রথম দুই ঘণ্টা দ্রুত কেটে গেছে, কিন্তু পরের দুই ঘণ্টা অনেক বেশি কঠিন ছিল। শেষ ৩০ মিনিটে তিনি শ্বাস নেওয়া, শান্ত থাকা এবং কাঁপুনি যেন না হয় সেদিকে মনোনিবেশ করেছিলেন।

এই রেকর্ডের সময় স্বামী, ছেলেমেয়ে এবং ১২ জন নাতি-নাতনি উপস্থিত ছিলেন। ডোনাজিনকে উৎসাহ দিতেই তারা এসেছিলেন। প্ল্যাঙ্ক পজিশনে সিনেমা দেখার পাশাপাশি পড়াশোনাও করতেন তিনি। প্রায় এক দশক ধরে নিজেকে এই রেকর্ডের জন্য প্রস্তুত করছিলেন।

ডোনাজিন শুধু নারীদের নয় পুরুষের করা প্লাঙ্কের সর্বোচ্চ রেকর্ডটিও ভাঙতে চান। পুরুষদের প্ল্যাঙ্ক বিশ্বরেকর্ডটি বর্তমানে দাঁড়িয়েছে ৯ ঘণ্টা ৩৮ মিনিট ৪৭ সেকেন্ডে, যা গত বছর চেকিয়ার জোসেফ শালেক অর্জন করেছিলেন।

সূত্র: গিনেস ওয়ার্ল্ড অব রেকর্ড

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0