আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Dispersed by the police chase

পুলিশের ধাওয়ায় ছত্রভঙ্গ সিটি কলেজের শিক্ষার্থীরা

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ২৮ জানুয়ারী, ২০২৪, ০১:১৩ পিএম

পুলিশের ধাওয়ায় ছত্রভঙ্গ সিটি কলেজের শিক্ষার্থীরা
পুলিশের ধাওয়ায় ছত্রভঙ্গ সিটি কলেজের শিক্ষার্থীরা

রাজধানীর ধানমন্ডির ১ নম্বর সড়কে জড়ো হওয়া ঢাকা সিটি কলেজের শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। রোববার (২৮ জানুয়ারি) বেলা ১১টা ৫২ মিনিটের দিকে পুলিশ ও শিক্ষার্থীদের মধ্যে এমন ঘটনা ঘটেছে।

সরেজমিনে দেখা যায়, দুপুর বারোটার কাছাকাছি সময়ে ধানমন্ডির ১ নম্বর সড়কের শেষ মাথায় ঢাকা সিটি কলেজের ২০-৩০ জন শিক্ষার্থী জড়ো হয়। এসময় আগে থেকেই সতর্ক অবস্থায় ধানমন্ডি মডেল থানার টহল টিম শিক্ষার্থীদের সরে যেতে বলে। পরে শিক্ষার্থীদের মধ্যে কিছুটা উত্তেজনা দেখা দিলে পুলিশ ধাওয়া দিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা পুনরায় ধানমন্ডি পপুলার এবং মেরিয়ট কনভেনশন সেন্টারের সামনে জড়ো হয়। এসময় বিভিন্ন মোড়ে সিটি কলেজের শিক্ষকরাও শিক্ষার্থীদের কলেজ ক্যাম্পাসে ফিরে যাওয়ার জন্য বলেন। দুপুর সাড়ে বারোটার আগেই সিটি কলেজের শিক্ষার্থীরা ক্যাম্পাসে ফিরে যায়।

বর্তমানে পুরো এলাকার পরিস্থিতি স্বাভাবিক ও শান্ত রয়েছে। স্থানীয় নিউমার্কেট এবং ধানমন্ডি মডেল থানা পুলিশের পাশাপাশি এসব এলাকাজুড়ে তৎপরতা রয়েছে ডিএমপির অতিরিক্ত পুলিশের।

বিষয়টি নিয়ে নিউমার্কেট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অপারেশন অর্পিত হালদার ঠাকুর বলেন, কিছু অপ্রীতিকর ঘটনা ঘটেছে। তবে এখন পরিস্থিতির শান্ত রয়েছে। আমরা সতর্ক দৃষ্টি রাখছি।

গত বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে সিটি কলেজের সামনে ঢাকা কলেজের এক শিক্ষার্থীকে একা পেয়ে মারধর করেন সিটি কলেজের কয়েকজন শিক্ষার্থী। পরে ওই শিক্ষার্থীকে সিটি কলেজে আটকে রাখা হয়।

এই ঘটনা ঢাকা কলেজ ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে শিক্ষার্থীরা সিটি কলেজের দিকে এগিয়ে যায়। এর মধ্যে সিটি কলেজের সামনে, সায়েন্স ল্যাবরেটরি এলাকা এবং ঢাকা কলেজের সামনের রাস্তায় কয়েকদফা সংঘর্ষের ঘটনা ঘটে।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0