আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Gold bar to health officer

বিমানবন্দরে স্বাস্থ্য কর্মকর্তার কাছে মিলল সোনার বার

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৯ জানুয়ারী, ২০২৪, ০৬:০৪ পিএম

বিমানবন্দরে স্বাস্থ্য কর্মকর্তার কাছে মিলল সোনার বার
বিমানবন্দরে স্বাস্থ্য কর্মকর্তার কাছে মিলল সোনার বার

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের স্বাস্থ্য কর্মকর্তা ডা. এম জেড এ শরীফ ৪টি স্বর্ণের বারসহ কাস্টমস কর্মকর্তাদের হাতে আটক হয়েছেন। এ সময় শারজাহ থেকে আসা আলাউদ্দিন নামে এক যাত্রীকেও আটক করা হয়।

সোমবার (২৯ জানুয়ারি) সকাল ১০ টায় একটি ফ্লাইটের যাত্রীর মাধ্যমে আসা চারটি স্বর্ণের বার গ্রীন চ্যানেল দিয়ে পার করে দেওয়ার সময় ডা. এম জেড এ শরীফের কাছ থেকে উদ্ধার করা হয়েছে।

উল্লেখ্য, চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরের স্বাস্থ্য কর্মকর্তা ডা. এম জেড এ শরীফ গত ৮ বছরে ৩ দফায় স্বাস্থ্য কর্মকর্তা হিসেবে বিমান বন্দরে চাকরি করে আসছেন। গত ১০ দিন ধরে তার গতিবিধির উপর নজর রাখছিলেন শুল্ক কর্মকর্তা ও গোয়েন্দা সংস্থার সদস্যরা।

শুল্ক কর্মকর্তারা জানান, স্বর্ণের বারগুলো নিয়ে বিমানবন্দরের গ্রীন চ্যানেল দিয়ে বাইরে যাওয়ার চেষ্টা করেন চিকিৎসক। সন্দেহ হলে তাকে চ্যালেঞ্জ করে তল্লাশি করেন তারা। পরে ব্লেজারের পকেট থেকে ৪টি স্বর্ণের বার উদ্ধার করা হয়।

অভিযোগ উঠেছে- ডা. শরীফ বিমানবন্দরে যাত্রীদের জরুরি চিকিৎসা সেবার আড়ালে অবৈধভাবে আনা স্বর্ণ ভিআইপি চ্যানেল দিয়ে বের করে তা চোরাচালান চক্রের কাছে পৌঁছে দিতেন।

এছাড়াও, চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের সুইপার থেকে শুরু করে কর্মচারী ও কর্মকর্তাদের বিরুদ্ধে স্বর্ণ চোরাচালানের সাথে জড়িত থাকার অভিযোগ রয়েছে। চোরাচালানে জড়িত থাকার অভিযোগে বেশ কয়েকজনকে চাকরিচ্যুতও করা হয়েছে। 

আটক ব্যক্তিদের বিরুদ্ধে মামলা হবে বলে জানান শুল্ক কর্মকর্তারা।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0