আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Jhoot warehouse fire under control

৩ ঘণ্টা পর ঝুটের গুদামের আগুন নিয়ন্ত্রণে

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারী, ২০২৪, ০৭:১৫ পিএম

৩ ঘণ্টা পর ঝুটের গুদামের আগুন নিয়ন্ত্রণে
ঝুটের গুদামে লাগা আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট।

গাজীপুরের কোনাবাড়ীর আমবাগ এলাকায় ঝুটের গুদামে লাগা আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট। বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেল ৩টা ১৫ মিনিটে লাগা আগুন তিন ঘণ্টা পর সন্ধ্যা ৬টা ১৮ মিনিটে নিয়ন্ত্রণে আসে। আগুনে কয়েকটি ঝুটের গুদাম ও বসতবাড়ির ২৬টি কক্ষ পুড়ে গেছে।

স্থানীয়রা জানান, বিকেলে গাজীপুর মহানগরের কোনাবাড়ী থানার আমবাগ বউবাজার এলাকার মোহাম্মদ শরিফের ঝুটের গুদাম থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তেই আগুন পাশের মোহাম্মদ জমির উদ্দিন, মো. লালন খানসহ পার্শ্ববর্তী মোহাম্মদ আব্দুল্লাহর টিনশেড বসতবাড়িতে ছড়িয়ে পড়ে। আগুনে ওই বসতবাড়ির ২৬টি কক্ষ পুড়ে গেছে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. আবদুল্লাহ আল আরেফিন বলেন, বৃহস্পতিবার বিকেল ৩টা ৩৫ মিনিটে কোনাবাড়ীর আমবাগে ঝুটের গুদামে আগুন লাগার খবর পাই। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে নিকটস্থ ফায়ার স্টেশন কোনাবাড়ী ও সারাবো কাশিমপুরের ৫টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে দ্রুত ঘটনাস্থলে পাঠানো হয়। আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করি। এলাকাটি  আবাসিক ও অনেক ঝুট গুদাম থাকায় আমরা যথেষ্ট পরিমাণ পানি পাইনি। যার কারণে আমাদের অনেক সমস্যায় পড়তে হয়েছে। পরে প্রায় দেড় কিলোমিটার ও দুই কিলোমিটার দূর থেকে পানি এনে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করি, যাতে আগুনটি আশপাশে বাসাবাড়িসহ ব্যবসা প্রতিষ্ঠানে ছড়িয়ে পড়তে না পারে। বিকেল ৩টা ১৫ মিনিটে লাগা আগুন সন্ধ্যা ৬টা ১৮টা মিনিটে নিয়ন্ত্রণে আসে। আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্ত সাপেক্ষে জানা যাবে।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0