আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Who is included in the new cabinet?

নতুন মন্ত্রিসভায় কারা অন্তর্ভুক্ত?

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ০১ মার্চ, ২০২৪, ১২:০০ এএম

নতুন মন্ত্রিসভায় কারা অন্তর্ভুক্ত?
নতুন মন্ত্রিসভায় কারা অন্তর্ভুক্ত

আগামীকাল সন্ধ্যা সাড়ে ৭ টায় বঙ্গভবনে সম্প্রসারিত মন্ত্রিসভার নতুন সদস্যরা শপথ গ্রহণ করবেন। মন্ত্রিসভায় কারা অন্তর্ভুক্ত হয়েছেন—এ নিয়ে দিনভর আলাপ আলোচনা গুঞ্জন ছিল। শপথ অনুষ্ঠানের আনুষ্ঠানিক ঘোষণার পরও দু’একজন ফোন পেতে শুরু করেছেন। এদের মধ্যে আওয়ামী লীগের স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা ফোন পাওয়ার কথা নিশ্চিত করেছেন।

পরিষদ বিভাগের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বাংলা ইনসাইডারের সাথে আলাপকালে নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, মন্ত্রিপরিষদের পক্ষ থেকে নতুন যারা মন্ত্রী হচ্ছেন, তাদেরকে আজ রাতে এবং আগামীকাল ফোন করা হবে। তবে আগামীকাল বেশির ভাগ নতুন মন্ত্রী ফোন পাবেন বলে জানা গেছে। এর কারণ হিসাবে বলা হয়েছে যে, সিদ্ধান্ত গ্রহণে দেরি হয়েছে এবং নতুন মন্ত্রীদের তালিকা মন্ত্রিপরিষদ বিভাগের কাছে পৌঁছেছে অনেক রাতে। 

একাধিক সূত্র বলছে যে, ৮ থেকে ১০ জন নতুন মন্ত্রী মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত হতে যাচ্ছেন। নতুন মন্ত্রিসভায় কারা থাকতে পারেন তা নিয়ে বিভিন্ন সূত্র থেকে তথ্য সংগ্রহ করা হয়েছে। একাধিক সূত্র বলছে, ৩ থেকে ৪ জন রাজনৈতিক ব্যক্তিত্ব মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত হতে যাচ্ছেন। এছাড়া নারী সংসদ সদস্যদের মধ্যে ৩ থেকে ৪ জন অন্তর্ভুক্ত হওয়ার সম্ভবনা রয়েছে। ২ জন টেকনোক্র্যাট কোটায় মন্ত্রী হতে পারেন বলে একাধিক সূত্র বাংলা ইনসাইডারকে নিশ্চিত করেছে। 

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, সম্প্রসারিত মন্ত্রিসভায় যারা অন্তর্ভুক্ত হতে পারেন, তাদের মধ্যে রয়েছেন মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, মির্জা আজম, রাজশাহী-৫ আসন থেকে নির্বাচিত আব্দুল ওয়াদুদ দারা, রংপুর-২ আসন থেকে নির্বাচিত আবুল কামাল মোঃ আহসানুল হক চৌধুরী। অন্যদিকে নারী সংসদ সদস্যদের মধ্য থেকে যারা মন্ত্রিসভায় অন্তর্ভুক্ত হতে পারেন তাদের মধ্যে রয়েছেন তারানা হালিম, ডা. রোকেয়া সুলতানা, শাম্মী আহমেদ। 

তবে বিভিন্ন সূত্র বলছে, মন্ত্রিসভার নতুন সদস্য কারা হবেন সেই তালিকা মন্ত্রিপরিষদ বিভাগে যাওয়ার আগে এটি একান্ত গোপনীয় বিষয় হিসেবে রয়েছে এবং প্রধানমন্ত্রী ছাড়া এ সম্পর্কে কারও কোন বস্তুনিষ্ঠ ধারণা নেই।

সূত্র: বাংলা ইনসাইডার

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0