আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Smuggling in innovative ways

যাত্রীর কাছে ৪০ লাখ টাকার স্বর্ণ উদ্ধার

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৮ মার্চ, ২০২৪, ০৩:১৮ পিএম

যাত্রীর কাছে ৪০ লাখ টাকার স্বর্ণ উদ্ধার
নেজাম উদ্দিন নামে এক যাত্রীর কাছ থেকে প্রায় ৪০ লাখ টাকার স্বর্ণ জব্দ করা হয়েছে

মধ্যপ্রাচ্য থেকে আসা নেজাম উদ্দিন নামে এক যাত্রীর কাছ থেকে প্রায় ৪০ লাখ টাকার স্বর্ণ জব্দ করা হয়েছে। তিনি রোববার ভোর ৬টা ৪০ মিনিটে সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে এয়ার এরাবিয়ার জি ৯-৫২৬ ফ্লাইটে চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন। 

জাতীয় গোয়েন্দা সংস্থার (এনএসআই) সহযোগিতায় চট্টগ্রাম কাস্টমস কর্মকর্তারা নেজাম উদ্দিনের কাছ থেকে স্বর্ণ জব্দ করে। তিনি চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার বাসিন্দা। স্বর্ণগুলো ঘোষণা ছাড়াই তিনি এনেছিলেন। 

চট্টগ্রাম কাস্টমসের সহকারী কমিশনার মহিউদ্দিন পাটোয়ারি জানান, ওই যাত্রীর আচরণ সন্দেহজনক মনে হয়। পরে তাকে চ্যালেঞ্জ করে তল্লাশি করা হয়। এ সময় তার কাছ থেকে ২৩৫ গ্রাম স্বর্ণের গুঁড়ো, ১০০ গ্রাম স্বর্ণালংকার এবং ১১৬ দশমিক ৫ গ্রাম ওজনের একটি স্বর্ণবার পাওয়া যায়। তার কাছ থেকে সব মিলিয়ে ৪৫১ গ্রাম সোনা জব্দ করা হয়। এই স্বর্ণের বাজারদর কাস্টমসের হিসেবে ৩৯ লাখ ৮৫ হাজার ২৪০ টাকা। 

মহিউদ্দিন পাটোয়ারি বলেন, আটক যাত্রী স্বর্ণালংকার ও সোনার বারটি তিনি শুল্ক দিয়ে এনেছেন বলে দাবি করেছেন। কিন্তু এর সত্যতা পাওয়া যায়নি। গুঁড়ো করে আনা স্বর্ণও বিনা ঘোষণায় আনা। প্রশাসনের চোখ ফাঁকি দিতে কাগজের ওপর টেপ মুড়িয়ে লাগেজের ভেতর তিনি সেগুলো লুকিয়ে রাখেন।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0