আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Upazila election

বাগেরহাটে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ শুরু

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ০৮ মে, ২০২৪, ১০:৫১ পিএম

বাগেরহাটে উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ শুরু
নির্বাচন ভোটারদের মাঝে উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে।....সংগৃহীত ছবি

বাগেরহাটের দুই উপজেলায় উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ শুরু হয়েছে। বুধবার (০৮ মে) সকাল থেকে বৃষ্টি উপেক্ষা করে কেন্দ্রে আসা শুরু করেছেন। স্বত:স্ফুর্ত ভাবে পছন্দের প্রার্থীদের ভোট দিচ্ছেন ভোটাররা। রাজনৈতিক দলীয় প্রতিক ছাড়া নির্বাচন ভোটারদের মাঝে উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে। এরআগে সকল কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌছানো হয়। ভোট রক্ষায় তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করেছে নির্বাচন কমিশন।

সকাল থেকে কচুয়া উপজেলার গোয়াল মাঠ রসিকলাল কেন্দ্র, রামপালের ঝনঝনিয়া কেন্দ্রসহ বেশ কিছু কেন্দ্রে ভোটারদের দীর্ঘলাইন লক্ষ্য করা গেছে। সকালে নারী ভোটারদের উপস্থিতি বেশী দেখা গেছে।  

নির্বাচন অফিসের তথ্য অনুযায়ী, কচুয়া উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ জন প্রতিদ্বন্দীতা করছেন। অপরদিকে রামপাল উপজেলায় চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জন লড়ছেন।

দু'টি উপজেলার ১৭টি ইউনিয়নে ৭৯টি কেন্দ্রে, ৫৬৯ টি বুথে মোট ২লাখ ২৭ হাজার ৯ শত ৯৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।


এছাড়া সুষ্ঠভাবে ভোট গ্রহণের জন্য প্রতিটি কেন্দ্রে প্রিজাইডিং অফিসার, সহকারি প্রিজাইডিং অফিসারের পাশাপাশি ১৪ জন আনসার ও ৪ জন পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন। দুটি উপজেলায় ২১ জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট, ৪ প্লাটুন বিজিবি, র‌্যাবের ৪টি টিম ও ডিবির সদস্যরা দায়িত্ব পালন করছেন।

জেলা নির্বাচন কর্মকর্তা ও উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা সেখ মোহাম্মদ জালাল উদ্দীন বলেন, বাগেরহাটের দুটি উপজেলার ৭৯ টি কেন্দ্রে সুষ্ঠুভাবে ভোট শুরু হয়েছে। আমরা বিভিন্ন স্থানে ঘুরেছি। কোথাও কোন বিশৃঙ্খলার খবর নাই।আশা করি সুষ্ঠুভাবে ভোটগ্রহণ সম্পন্ন হবে।

ভোট গ্রহনে কোন সমস্যা ও বিশৃঙ্খলা হলে তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহনের জন্য রিটার্নিং কর্মকর্তা ও পুলিশ সুপারের দপ্তরে পৃথকভাবে দুটি কন্ট্রোল রুম খোলা হয়েছে।

বাগেরহাটের জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাঃ খালিদ হোসেন বলেন, ভোট গ্রহনের জন্য আমরা সব ধরণের প্রস্তুতি নিয়েছি। আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে যেসকল ব্যবস্থা নেওয়া দরকার তাও নেওয়া হয়েছে। বিজিবি, আনসার, পুলিশ, নৌবাহিনী সবাই তাদের দায়িত্ব পালন শুরু করেছেন। একই সাথে নির্বাহী ম্যাজিষ্ট্রেটগন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়ে টহল প্রদান করছেন।


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0