আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

logo

উপজেলা নির্বাচনে দলীয় প্রতীক নৌকা থাকছে না

Obaidul Quader


অনলাইন ডেস্ক প্রকাশিত:  ১৮ মে, ২০২৪, ০৪:৩১ এএম

উপজেলা নির্বাচনে দলীয় প্রতীক নৌকা থাকছে না
উপজেলা নির্বাচনে দলীয় প্রতীক না দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ছবি সংগৃহীত

উপজেলা নির্বাচনে দলীয় প্রতীক না দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার (২২ জানুয়ারি) রাতে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির জরুরি সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা জানান।

সভা সূত্রে জানা যায়, আসন্ন উপজেলা নির্বাচনে দলীয় প্রতীকে নির্বাচন হবে কি না, এ নিয়ে আলোচনা হয়েছে। এ সময় দলীয় প্রতীক না দেওয়ার ব্যাপারে অভিমত ব্যক্ত করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। 

বৈঠকে স্থানীয় সরকার আইন সংশোধণ করে স্থানীয় নির্বাচন গুলো দলীয় প্রতীকে না করার ব্যাপারেও একটি নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়। তবে এটি আইন সংক্রান্ত বিষয় এবং স্থানীয় সরকার মন্ত্রণালয় এ ব্যাপারে কাজ করবে। পরবর্তী আইন সংশোধণ করে জাতীয় সংসদে আনা হবে।

একই সাথে বৈঠকে দ্বাদশ সংসদ নির্বাচনে যারা পরাজিত হয়েছে বা নির্বাচিত হয়েছেন তারা যেন দ্বন্দ্ব বিভেদ ভুলে এক সঙ্গে কাজ করেন সে ব্যাপারেও নির্দেশনা দেয়া হয়েছে। এরপরও যারা দলে কোন্দল সৃষ্টি করবে এবং নির্বাচন কেন্দ্রিক সহিংসতা করবে তাদের বিরুদ্ধে শান্তিমূলক ব্যবস্থা গ্রহণেও নির্দেশনা দেয়া হয়েছে।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0