আর্কাইভ কনভাটার ঢাকা, মঙ্গলবার, মে ২১, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

logo

সুখবর! দাম কমছে ভোজ্যতেলের, কবে থেকে মিলবে জানালেন প্রতিমন্ত্রী

Ahsanul Islam Titu


অনলাইন ডেস্ক: প্রকাশিত:  ২০ মে, ২০২৪, ১২:২৭ পিএম

সুখবর! দাম কমছে ভোজ্যতেলের, কবে থেকে মিলবে জানালেন প্রতিমন্ত্রী
রবিবার (৩ মার্চ) থেকেই ১৬৩ টাকা লিটার দরে ভোজ্যতেল কিনতে পারবেন বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।....সংগৃহীত ছবি

বাজারে ভোক্তারা রবিবার (৩ মার্চ) থেকেই ১৬৩ টাকা লিটার দরে ভোজ্যতেল কিনতে পারবেন বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

শনিবার (২ মার্চ) রাজধানীর শেরেবাংলা নগরে অবস্থিত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘দি অ্যাসোসিয়েশন অব গ্রাসরুট ওমেন এন্ট্রেপ্রেনার্স বাংলাদেশ (এজিডব্লিউইবি) আয়োজিত এক সেমিনারে অংশগ্রহণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

সম্প্রতি প্রতি লিটারে ১০ টাকা কমিয়ে বোতলজাত সয়াবিন তেলের দাম ১৬৩ টাকা এবং খোলা সয়াবিন তেলের দাম ১৪৯ টাকা নির্ধারণ করেছে বাণিজ্য মন্ত্রণালয়ের দ্রব্যমূল্য ও বাজার পরিস্থিতি পর্যালোচনা বিষয়ক টাস্কফোর্স। নতুন এ দাম শুক্রবার (১ মার্চ) থেকে কার্যকর হয়।

কিন্তু বাজারে এখনও তেল আগের দামেই বিক্রি হচ্ছে- এমন প্রশ্নে প্রতিমন্ত্রী বলেন, মিল থেকে বাজার পর্যন্ত নতুন মূল্যের প্রভাব পৌঁছাতে একটু সময় লাগে। মিল মালিকরা নিজেরাই জানিয়েছেন ১ তারিখ থেকে নতুন মূল্য কার্যকর করার কথা। ইনশাআল্লাহ রবিবার থেকেই নতুন মূল্য অনুযায়ী বাজারে ভোক্তারা ভোজ্য তেল কিনতে পারবেন।

আহসানুল ইসলাম টিটু আরও বলেন, রমজানে যেন কোনভাবেই ভোক্তাদের বেশি দামে নিত্যপণ্য কিনতে না হয় সেটাই আমাদের টার্গেট। প্রধানমন্ত্রীর নির্দেশ রমজান বা রমজানের বাইরেও সাধারণ ভোক্তারা নিত্যপণ্যের ব্যাপারে কোনো ব্যবসায়ী বা কোনো গোষ্ঠী কারও কাছে জিম্মি থাকতে পারবে না।



google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0