আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

T20 World Cup 2024

বিশ্বকাপে পাক-ভারত ম্যাচ যেখানে হবে

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ০৯ জানুয়ারী, ২০২৪, ০২:১৬ পিএম

বিশ্বকাপে পাক-ভারত ম্যাচ যেখানে হবে

ক্রিকেটের যে কোনো ইভেন্টে সবচেয়ে বড় আকর্ষণ ভারত-পাকিস্তান লড়াই। রাজনৈতিক বৈরিতার কারণে আইসিসির ইভেন্ট বা এশিয়া কাপের মঞ্চ ছাড়া দুই দলের মুখোমুখি লড়াই দেখা যায় না। যে কারণে তাদের লড়াই দেখার অপেক্ষায় মুখিয়ে থাকে ক্রিকেট বিশ্ব। টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) লড়াইয়ে যুক্তরাষ্ট্রের মাটিতে আবারও দুই দল মুখোমুখি হতে যাচ্ছে। তবে যে ভেন্যুতে হাই-ভোল্টেজ ম্যাচটি হওয়ার কথা রয়েছে, সেটির বর্তমান চিত্র দেখলে হতাশ হতে পারেন আপনি। 

টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুর মাস ছয়েক আগেই সূচি ঘোষণা করে দিয়েছে আইসিসি। প্রাথমিক পর্বে একই গ্রুপে পড়েছে এশিয়ার চিরপ্রতিদ্বন্দ্বী দেশ দুটি। আগামী ৯ জুন নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে ভারত বনাম পাকিস্তানের ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

কিন্তু স্টেডিয়াম বলা হলেও নাসাউ কাউন্টিতে কি আদৌ তেমন স্টেডিয়াম রয়েছে? ইতোমধ্যে ভাইরাল হওয়া বিভিন্ন ছবিতে দেখা যাচ্ছে, চারদিকে খোলা একটি মাঠ প্রস্তুতের কাজ চলছে। ফলে নির্দিষ্ট সময়ে সেটি প্রস্তুত করা যাবে কি না তা নিয়েও সংশয় থাকছে। 

পিটার ডেলা পেনা নামে এক ফ্রিল্যান্স ক্রিকেট সাংবাদিক বেশ কিছু ছবি এবং ভিডিও নিজের এক্স হ্যান্ডলে পোস্ট করেছেন। সেখান নাসাউ কাউন্টি স্টেডিয়াম যেখানে হওয়ার কথা সেই আইজেনহাওয়ার পার্কের ছবি দেওয়া হয়েছে। সেখানে স্টেডিয়ামের কোনো নামগন্ধ নেই। ফাঁকা একটি মাঠের ছবি দেওয়া হয়েছে।

পিটার লিখেছেন, ‘স্টেডিয়াম তৈরি হচ্ছে? ওরা মাঠের একটা অংশও খোঁড়েনি। ফেব্রুয়ারির আগে সেটা হবে বলে মনেও হয় না। এটাই হলো নাসাউ কাউন্টি, নিউইয়র্কের স্টেডিয়ামের আসল চিত্র, যেখানে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচ হবে। এদিকে, আমেরিকার ক্রিকেট সংস্থার তরফে এখনও নির্দিষ্ট করে স্টেডিয়াম তৈরি হওয়ার দিনক্ষণ জানানো হয়নি।

তবে স্থানীয় এক সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, আইজেনহাওয়ার পার্কে ৩৪ হাজার আসন বিশিষ্ট একটি স্টেডিয়াম তৈরি করা হবে। গেল অক্টোবর মাসে তার অনুমোদন চাওয়া হয়েছিল। যদিও তা এখনও পাওয়া যায়নি। আইসিসির দাবি, এই মাঠে মডিউলার স্টেডিয়াম তৈরি করা হতে পারে। অর্থাৎ কোনো একটি প্রতিযোগিতার জন্য অস্থায়ীভাবে তৈরি করা স্টেডিয়াম।

নাসাউ কাউন্টিতে বিশ্বকাপের ম্যাচ হবে এ কথা ঘোষণার পর থেকেই নিউইয়র্কের মেয়র এরিক অ্যাডামস চাপে রয়েছেন। কারণ স্থানীয় বাসিন্দারা চান না এলাকার এত বড় উদ্যানকে কেন্দ্র করে ক্রিকেটযজ্ঞ হোক। তারা প্রতিবাদও করেছেন।



google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0