আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

BPL

এশিয়া কাপজয়ী ক্রিকেটারকে নিল চট্টগ্রাম

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারী, ২০২৪, ০৭:১০ পিএম

এশিয়া কাপজয়ী ক্রিকেটারকে নিল চট্টগ্রাম
এশিয়া কাপজয়ী ক্রিকেটারকে নিল চট্টগ্রাম

বিপিএলের দশম আসরের ম্যাচ গড়াতে যাচ্ছে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। আগামী ১৩ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে চট্টগ্রাম পর্ব। ঘরের মাঠে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ৪টি ম্যাচ খেলবে। বর্তমানে পয়েন্ট টেবিলের তিনে থাকা দলটিকে পরবর্তী রাউন্ড নিশ্চিত করতে, আরও অন্তত ২-৩টি ম্যাচ জিততে হবে। তার আগে দল ভারী করতে চট্টগ্রাম বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের হিটার ব্যাটসম্যান জিসান আলমকে দলে ভিড়িয়েছে।

আজ (রোববার) এক বিবৃতিতে এই তথ্য জানিয়েছে চট্টগ্রামের ফ্র্যাঞ্চাইজিটি। জিসানকে তারা বিপিএলের অবশিষ্ট ম্যাচগুলোর জন্য স্বাক্ষর করিয়েছে। ১৯ বছর বয়সী এই ওপেনার বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার জাহাঙ্গীর আলমের ছেলে। ইতোমধ্যে জিসান ৯টি প্রথম শ্রেণির ম্যাচ খেললেও, এখনও তার টি-টোয়েন্টি অভিষেক হয়নি। বিপিএল দিয়ে ফরম্যাটটিতে প্রথমবার খেলতে দেখা যেতে পারে জিসানকে।

দক্ষিণ আফ্রিকার মাটিতে চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপেও লাল-সবুজের জার্সির প্রতিনিধিত্ব করেছেন এই ক্রিকেটার। যেখানে এক ফিফটিতে তিন ম্যাচে জিসান ওপেনিংয়ে নেমে করেছেন ৮৮ রান। পাশাপাশি বল হাতে তিনি একটি উইকেটও পেয়েছেন। ব্যাট হাতে আগ্রাসী জিসানের দেখা মিললেও, সেভাবে ধারাবাহিক নন তিনি। তবুও বিপিএলে সুযোগ পেলে নিশ্চয়ই সেটিকে কাজে লাগাতে চাইবেন এই তরুণ তারকা। এর আগে বাংলাদেশের হয়ে যুব এশিয়া কাপজয়ী দলেরও সদস্য ছিলেন তিনি।

চলতি বিপিএলের শুরু থেকে দারুণ পারফর্ম করে আসছে চট্টগ্রাম। পয়েন্ট তালিকার তিনে আছে তুষার ইমরানের অধীন দলটি। ৮ ম্যাচে পাঁচ জয় নিয়ে তাদের পয়েন্ট ১০। তবে চট্টগ্রামের মূল দুশ্চিন্তা তাদের রানরেট। ঋণাত্মকের ঘরে থাকা রানরেট শেষদিকে হতে পারে দুর্ভাগ্যের কারণ।

আগামী তিন ম্যাচে চট্টগ্রামের প্রতিপক্ষও খুব একটা সহজ নয়। কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং রংপুর রাইডার্সের মতো শক্তিশালী দলের বিপক্ষে মাঠে নামবে তারা। এরপরই খেলতে হবে দুর্দান্ত ঢাকার বিপক্ষে। এবারের আসর থেকে ইতোমধ্যে বিদায় নিশ্চিত করেছে মোসাদ্দেক হোসেন সৈকতের ঢাকা। অন্যদিকে, ১২ ও ১০ পয়েন্ট নিয়ে যথাক্রমে টেবিলের প্রথম দুইয়ে আছে রংপুর ও কুমিল্লা।


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0