আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Tribute to language martyrs Shakib-Tamim

ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা সাকিব-তামিমদের

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারী, ২০২৪, ১২:০০ পিএম

ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা সাকিব-তামিমদের

মায়ের ভাষার জন্য জীবন দিয়েছেন-এমন ঘটনা পৃথিবীতে বিরল। ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি বাঙালিরা ঘটিয়েছিল এমন ঘটনা। প্রতি বছর এই দিনটিকে পালন করা হয় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে। এই দিনটি বাঙালি জাতির জন্য শোকাবহ আর গৌরবোজ্জ্বলের।

মাতৃভাষা আন্দোলন পা দিয়েছে ৭১ তম বছরে। মহান এই ভাষা শহীদদের বিনম্র শ্রদ্ধা জানাচ্ছে আজ গোটা জাতি। যেখানে আছেন ক্রীড়াঙ্গনের মানুষরাও। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সাকিব-তামিমরা।

টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়ে এক পোস্টে লিখেছেন, ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা রেখে সবাইকে জানাই একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের আন্তরিক শুভেচ্ছা।

উইকেটকিপার ব্যাটার মুশফিকুর রহিম লিখেছেন, সর্বস্ব দিয়ে অধিকার আদায়ের লড়াইয়ে বাঙালি জাতি পিছপা হয়নি কখনোই। ৫২’র ভাষা আন্দোলনেও এর কোনো ব্যতিক্রম ঘটেনি। মায়ের ভাষার অধিকার রক্ষার জন্য জীবন দিয়েছিল যেই সকল ভাষা শহীদেরা, তাদের অপরিমেয় ত্যাগই আমাদের এগিয়ে চলার অনুপ্রেরণা। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে সকল ভাষা শহীদদের প্রতি জানাই বিনম্র শ্রদ্ধা।

টাইগার ওপেনার তামিম ইকবালও শ্রদ্ধা জানিয়েছেন ভাষা শহীদদের। ফেসবুকে এক পোস্টে তিনি লিখেছেন, মহান ২১শে ফেব্রুয়ারি

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি জানাই বিনম্র শ্রদ্ধা। 

টাইগার অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ লিখেছেন, ১৯৫২ সালে শহিদদের রক্তের বিনিময়ে আমরা পেয়েছি বাংলা ভাষার স্বাধীনতা। তাঁদের এই হার না মানা সংগ্রাম প্রতিনিয়ত আমাদের দেয় এগিয়ে চলার অনুপ্রেরণা। আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষার জন্য প্রাণ দেওয়া শহিদদের প্রতি রইল বিনম্র শ্রদ্ধা।

পেসার তাসকিন আহমেদ লিখেছেন, আজ আমরা বাংলায় নিজেদের মনের ভাব প্রকাশ করতে পারি শুধুমাত্র ভাষা শহীদদের ত্যাগের বিনিময়ে, ভুলবো না আমরা তাদেরকে কখনোই। সবাইকে জানাচ্ছি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের শুভেচ্ছা।

এ ছাড়া ক্রীড়াঙ্গনের আরও অনেকেই ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন। 

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0