আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

T20

আম্পায়ারের সঙ্গে ‘নো বল’ নিয়ে হাসারাঙ্গার বিতণ্ডা

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ২৩ ফেব্রুয়ারী, ২০২৪, ০১:২২ পিএম

আম্পায়ারের সঙ্গে ‘নো বল’ নিয়ে হাসারাঙ্গার বিতণ্ডা
.....সংগৃহীত ছবি

ঘরের মাটিতে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের শেষটিতে ৩ রানে হেরেছে শ্রীলঙ্কা। এই ম্যাচ ছাপিয়ে আলোচনায় উঠে এসেছে স্বদেশি আম্পায়ারের সঙ্গে অলরাউন্ডার ওয়ানিন্দু হাসরাঙ্গার অসৌজন্যতা। ম্যাচটির শেষ ওভারে স্বাগতিকদের জয়ের জন্য দরকার ছিল ১৯ রান। উইকেটে ছিলেন কামিন্দু মেন্ডিস। প্রথম তিন বলে দুই চারে আট রান তোলেন তিনি। 

আফগান বোলার ওয়াফাদার মোমান্দের করা চতুর্থ বলটি কোমরের ওপরে ওঠে। তবে শ্রীলঙ্কান আম্পায়ার লিন্ডন হ্যানিবল সেটিকে বৈধ বল হিসেবে বিবেচনা করেন। তাতে নো বলের আবেদন করেন উইকেটে থাকা ব্যাটার কামিন্দু। তবে  আবেদনে কোনো সাড়া না দিয়ে ম্যাচ চালিয়ে যান লিন্ডন। শেষ পর্যন্ত ৩ রানের হার নিয়ে মাঠ ছাড়ে লঙ্কানরা।

ম্যাচটিতে আম্পায়ারের এমন ভুল সিদ্ধান্ত কোনোভাবেই মেনে নিতে পারছিলেন না লঙ্কান অধিনায়ক হাসরাঙ্গা। সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘আপনি যদি এমন নো বল দেখতে না পান। তাহলে আন্তর্জাতিক ক্রিকেটে আম্পায়ারিং করা আপনার কাজ হতে পারে না। আমি মনে করি, তার আম্পায়ারিং ছেড়ে অন্য কাজ করা উচিত।’ এদিকে আম্পায়ারকে নিয়ে এমন মন্তব্যের পরে এখন পর্যন্ত বিশ্ব ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা আইসিসির কাছ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।



google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0