আর্কাইভ কনভাটার ঢাকা, বৃহস্পতিবার, মে ৯, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

cricket

শান্তর সেঞ্চুরিতে আবাহনীর বড় সংগ্রহ

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ২৫ এপ্রিল, ২০২৪, ০৩:৪৩ এএম

শান্তর সেঞ্চুরিতে আবাহনীর বড় সংগ্রহ
....সংগৃহীত ছবি

দুই ওপেনার নাঈম শেখ ও লিটন দাস ভালো শুরু এনে দেন আবাহনীকে। সেই শক্ত ভিতে দাঁড়িয়ে দুর্দান্ত ব্যাটিং করলেন নাজমুল হোসেন শান্ত। অধিনায়কের আক্রমণাত্মক সেঞ্চুরিতে রানের পাহাড় গড়েছে টেবিল টপাররা।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৪৩ রান তুলেছে আবাহনী। ৮৪ বলে ১০১ রানের ইনিংস খেলেছেন শান্ত। তাছাড়া ফিফটি পেয়েছেন এনামুল হক বিজয় ও তাওহিদ হৃদয়।

শুরু থেকেই সাবলীল ছিলেন আবাহনীর দুই ওপেনার। তবে দুজনই থিতু হয়ে উইকেট বিলিয়েছেন। ইনিংস বড় করতে পারেননি। ৩৩ রান করে নাঈম সাজঘরে ফেরায় ভাঙে ৫৭ রানের উদ্বোধনী জুটি। আরেক ওপেনার লিটনও ফিরেছেন সমান ৩৩ রান করে।

তিনে নেমে বিজয়কে সঙ্গে নিয়ে বড় সংগ্রহের পথে হাটেন শান্ত। এই দুজনে মিলে তৃতীয় উইকেট জুটিতে যোগ করেন ১২৮ রান। ৫১ বলে ৬৮ রান করেছেন বিজয়। শান্ত পেয়েছেন তিন অঙ্কের দেখা। ৮ চার আর ৬ ছক্কায় ১০১ রান করে সাজঘরে ফেরেন শান্ত।

রানের দেখা পেয়েছেন তাওহিদ হৃদয়ও। এই মিডল অর্ডার ব্যাটার আজও আক্রমণাত্মক ছিলেন। উইকেটে নেমেই শট খেলেছেন। তিনি শেষ পর্যন্ত অপরাজিত থেকেছেন ৪০ বলে ৬৮ রান করে। আর শেষদিকে উইকেটে এসে মোসাদ্দেক হোসেন সৈকত ১৭ বলে ৩৩ রানের অপরাজিত ইনিংস খেলেছেন।


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0