আর্কাইভ কনভাটার ঢাকা, রবিবার, মে ১৯, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

The roof of the building under construction collapsed

রাবিতে ভেঙ্গে পড়লো নির্মাণাধীন দশতলা ভবনের ছাদ ॥ আহত ৩ নির্মাণ শ্রমিক

Bijoy Bangla

শাহানুর রহমান রানা (রাজশাহী)

প্রকাশিত: ৩০ জানুয়ারী, ২০২৪, ০২:২৫ পিএম

রাবিতে ভেঙ্গে পড়লো নির্মাণাধীন দশতলা ভবনের ছাদ ॥ আহত ৩ নির্মাণ শ্রমিক
রাবিতে ভেঙ্গে পড়লো নির্মাণাধীন দশতলা ভবনের ছাদ ॥ আহত ৩ নির্মাণ শ্রমিক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন শহীদ এএইচএম কামারুজ্জামান হলের ছাদ ধসে আহত হয়েছেন তিনজন নির্মাণ শ্রমিক। মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুর ১২টায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত তিন নির্মাণ শ্রমিককে হাসপাতালে নেওয়া হয়েছে। তারা হলেন, চাঁপাইনবাবগঞ্জের আজাদুল ইসলাম (২৮), সিফাত (২২) গোদাগাড়ীর সিহাব (২৪)। ফায়ার সার্ভিসের উপপরিচালক ওহিদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শী ও শ্রমিকদের দেয়া তথ্যমতে, দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ে নির্মাণাধীন এএইচএম কামারুজ্জামান আবাসিক হলের ১০ তালা ভবনের পাশে লাগোয়া আরেকটি অংশে একতলা ভবনে কাজ করছিলেন ১৩ জন শ্রমিক।

এ সময় হঠাৎ ওই ভবনের একটি অংশের একতলার ছাদ ধসে পড়ে। দূর্ঘটনার পর তাৎক্ষণিকভাবে আহত তিনজন শ্রমিকে উর্দ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা উপপরিচালক ওহিদুল ইসলাম। বিষয়টি পরীক্ষা নিরীক্ষা করে দেখা হচ্ছে বলেও জানান তিনি।


এবিষয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য সুলতান-উল-ইসলাম বলেন, ছাদ ঢালাই শেষে সাটারিং ভেঙে গেছে। আহতদের উদ্ধার করা হচ্ছে। এ বিষয়ে পরে জানানো হবে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ছাত্রদের জন্য ১০তলা বিশিষ্ট শহীদ এএইচএম কামরুজ্জামান হলের নির্মাণ কাজের উদ্বোধন করা হয় ২০২২ সালের জানুয়ারী মাসে। বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের 'ভৌত অবকাঠামো উন্নয়ন (১ম সংশোধিত) শীর্ষক প্রকল্পের আওতায় ৭০ কোটি ২০ লাখ ৯০ হাজার টাকা ব্যয়ে ১০তলা বিশিষ্ট শহীদ এএইচএম কামরুজ্জামান হল নির্মাণ করা হচ্ছে।

প্রকল্পের উদ্যোগী মন্ত্রণালয় হচ্ছে শিক্ষা মন্ত্রণালয়। বাস্তবায়নকারী সংস্থা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন ও রাজশাহী বিশ্ববিদ্যালয়। নির্মানাধীন এই হলে ছাত্রদের জন্য মোট ৪৮২টি কক্ষ থাকবে। হলের প্রতিটি কক্ষে দুই সিটে দুইজন করে মোট ৯৬৪ জন ছাত্র থাকতে পারবেন।

হলে থাকবে ৩৭টি হাউস টিউটর ও অফিস কক্ষ। থাকবে ৬টি অত্যাধুনিক লিফটসহ অন্যান্য আধুনিক সুযোগ-সুবিধা। শহীদ এএইচএম কামরুজ্জামান হল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রথম ১০তলা বিশিষ্ট ছাত্রদের আবাসিক হল।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0