আর্কাইভ কনভাটার ঢাকা, মঙ্গলবার, মে ১৪, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Pakistan election

১৪৪ ধারা জারি পাকিস্তানের ইসলামাবাদে

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১১ ফেব্রুয়ারী, ২০২৪, ১০:৫৩ পিএম

১৪৪ ধারা জারি পাকিস্তানের ইসলামাবাদে
১৪৪ ধারা জারি পাকিস্তানের ইসলামাবাদে

পাকিস্তানে নির্বাচনে কারচুপির অভিযোগে পিটিআইসহ কয়েকটি রাজনৈতিক দল রাজপথে বিক্ষোভ করে আসছে। এই বিক্ষোভ দমন করতে দেশটির রাজধানী ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করা হয়েছে। ১৪৪ ধারা ভঙ্গ করে ‘গণ জমায়েত’ বা ‘সমাবেশ’ করার চেষ্টা করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছে ইসলামাবাদ পুলিশ।

রবিবার (১১ ফেব্রুয়ারি) পাকিস্তান নির্বাচন কমিশন সব আসনের ফলাফল প্রকাশ করে। যেখানে ইমরান খানের পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা ৯৬টি আসনে জিতেছেন। নওয়াজ শরিফের পাকিস্তান মুসলিম লীগ (পিএমএল-এন) ৭৫টি আসনে এবং বিলাওয়াল ভুট্টো জারদারির পাকিস্তান পিপলস পার্টি ৫৪টি আসনে জয় পেয়ে তৃতীয় অবস্থানে রয়েছে। করাচিভিত্তিক দল মুত্তাহিদা কওমি মুভমেন্ট (এমকিউএম) ১৭টি আসনে জিতেছে।

পিটিআইয়ের দাবি, তারা একক দল হিসেবে ১৭০টির বেশি আসন নিয়ে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে। কিন্তু ষড়যন্ত্রমূলকভাবে তাদের আসন কমানো হয়েছে। তাই রাষ্ট্রীয়ভাবে ‘ভোট চুরির’ অভিযোগে ইমরান খানের দল পিটিআই নির্বাচন কমিশন অফিস ঘেরাও করে রাখার কর্মসূচি দেয়।

ইসলামাবাদ পুলিশ বলেছে, কিছু মানুষ নির্বাচন কমিশনসহ অন্যান্য সরকারি অফিসের সামনে উস্কানিমূলক জমায়েত করছে। পরিষ্কারভাবে বলা হচ্ছে, গণ জমায়েতের জন্য উস্কানি দেওয়াও এক ধরনের অপরাধ।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0