আর্কাইভ কনভাটার ঢাকা, শুক্রবার, মে ১৭, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Death of 21 migrants

সাগরে নৌকাডুবিতে ২১ অভিবাসীর মৃত্যু

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৬ মার্চ, ২০২৪, ১০:৩৮ এএম

সাগরে নৌকাডুবিতে ২১ অভিবাসীর মৃত্যু
সাগরে নৌকাডুবিতে ২১ অভিবাসীর মৃত্যু

তুরস্কের উত্তর-পশ্চিম উপকূলে নৌকাডুবির ঘটনায় পাঁচ শিশুসহ অন্তত ২১ অভিবাসী মারা গেছেন। নিহতের সংখ্যা বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

শুক্রবার (১৫ মার্চ) সকালে তুরস্কের কানাক্কালে প্রদেশের গভর্নর ইলহামি আকতাস বার্তা সংস্থা আনাদলুকে বলেন, উপকূলে আট জনের মৃতদেহ পাওয়া গেছে এবং জীবিত উদ্ধার করা হয়েছে অন্তত চারজনকে। তাদেরকে আজ সকালে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সবশেষ তথ্য অনুযায়ী, নৌকাডুবিতে নিহতের সংখ্যা ২১ জন বলে নিশ্চিত করেছে ফরাসি বার্তা সংস্থা এএফপি। 

তুর্কি কর্তৃপক্ষের মতে, অনিয়মিত অভিবাসীদের বহনকারী নৌকাটি গ্রিক দ্বীপ লিমনোস থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে অবস্থিত তুর্কি জলসীমায় ডুবে যায়।

গভর্নরের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অন্যান্য অভিবাসীদের উদ্ধারের জন্য ঘটনাস্থলে দ্রুত কোস্টগার্ড এবং নৌ পুলিশকে পাঠানো হয়েছে। এছাড়া হেলিকপ্টার ও বিমানের সাহায্যে অনুসন্ধান ও উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

এজিয়ান সাগর পাড়ি দিয়ে তুর্কিসহ বিভিন্ন অঞ্চল থেকে গ্রিসে পৌঁছাতে গিয়ে নিয়মিত ঝুঁকিতে পড়েন অনিয়মিত অভিবাসীরা। গত বছরে নভেম্বরের মাঝামাঝি সময়ে তুরস্কের ইজমির প্রদেশের উপকূলে নৌকা ডুবে অন্তত পাঁচজন মারা যায়। ওই এলাকাটি গ্রিক দ্বীপপুঞ্জ চিওস এবং সামোসের পাশ্ববর্তী অঞ্চল হিসেবে পরিচিত। 

চলতি মাসের শুরুতে প্রকাশিত একটি প্রতিবেদনে, ইউরোপিয়ান কাউন্সিল ফর রিফিউজিস অ্যান্ড এক্সাইলস (ইসিআরই) উদ্বেগ প্রকাশ করে জানিয়েছে, তুরস্ক থেকে গ্রিক দ্বীপপু্ঞ্জে অভিবাসীদের আগমন বেড়েছে।

সূত্র: এএফপি, রয়টার্স, আনাদলু এজেন্সি।

বিবিএন/১৬ মার্চ/এসডি


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0