আর্কাইভ কনভাটার ঢাকা, রবিবার, এপ্রিল ২৮, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

The price of gold rose again

দাম কমানোর দুইদি‌ন পর আবারও বাড়ল স্বর্ণের দাম

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২১ মার্চ, ২০২৪, ১১:৫৫ পিএম

দাম কমানোর দুইদি‌ন পর আবারও বাড়ল স্বর্ণের দাম
__প্রতীকী ছবি

দাম কমানোর দুইদি‌ন না যেতেই আবারও সোনার দাম বাড়ানোর ঘোষণা দিয়েছেন জুয়েলারি ব্যবসায়ীরা। প্রতি ভরিতে দাম বেড়েছে সর্বোচ্চ দুই হাজার ৯১৬ টাকা। ফলে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের এক ভরি সোনার দাম হবে এক লাখ ১৪ হাজার ৭৪ টাকা। এটা এ যাবৎকা‌লের সর্বোচ্চ দাম।

বৃহস্পতিবার (২১ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) বিষয়টি নিশ্চিত করেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ইতোমধ্যে স্থানীয় বাজারে তেজাবি বা খাঁটি স্বর্ণের (পিওর  গোল্ড) মূল্য বৃদ্ধি পেয়েছে। এছাড়া আন্তর্জাতিক বাজারেও দাম বেড়েছে। ফলে ধাতুটির নতুন দর ঠিক করা হয়েছে। এক্ষেত্রে সার্বিক পরিস্থিতি বিবেচনায় নেয়া হয়েছে।

সবশেষ ঘোষণা অনুযায়ী, প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ২২ ক্যারেটের স্বর্ণের দাম পড়বে ১ লাখ ১৪ হাজার ৭৪ টাকা। এছাড়া ২১ ক্যারেটের ১ লাখ ৮ হাজার ৮৮৩ টাকা এবং ১৮ ক্যারেটের ৯৩ হাজার ৩১২ টাকা ধার্য করা হয়েছে। আর সনাতন পদ্ধতির ভরিপ্রতি স্বর্ণের দরে ৭৭ হাজার ৭৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে।

মঙ্গলবার (১৯ মার্চ) সবচেয়ে ভালো মানের ২২ ক্যারেটের স্বর্ণের দাম ভরিতে ১ হাজার ৭৫০ টাকা কমানো হয়। সেদিন দর দাঁড়ায় ১ লাখ ১১ হাজার ১৫৮ টাকা। বুধবার (২০ মার্চ) যা কার্যকর হয়েছিল। এরপর একদিন না যেতেই নতুন মূল্য ঠিক করা হলো। শুক্রবার থেকেই তা কার্যকর হবে। এ নিয়ে চলতি বছর ৫বার স্বর্ণের দাম সমন্বয় করল বাজুস। আর ২০২৩ সালে তা করা হয়েছিল ২৯বার।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0