আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

24 BGP members took refuge in Bangladesh

২৪ ঘণ্টায় বাংলাদেশে আশ্রয় নিল ২৪ বিজিপি সদস্য

Bijoy Bangla

অনলাইন ডেস্ক :

প্রকাশিত: ১৯ এপ্রিল, ২০২৪, ০৯:৩২ পিএম

২৪ ঘণ্টায় বাংলাদেশে আশ্রয় নিল ২৪ বিজিপি সদস্য
২৪ ঘণ্টায় বাংলাদেশে আশ্রয় নিল ২৪ বিজিপি সদস্য

২৪ ঘণ্টা না পেরোতে আবারো ১১ জন মিয়ানমার সীমান্তরক্ষী বাহিনী বিজিপি সদস্য আশ্রয় নিয়েছে বাংলাদেশে। মিয়ানমারের অভ্যন্তরে চলমান সংঘর্ষের মধ্যে টেকনাফ সীমান্ত দিয়ে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেয় তারা। এ নিয়ে বর্তমানে ২৮৫ জন মিয়ানমারের সেনাবাহিনী এবং সীমান্তরক্ষী বিজিবি সদস্য আশ্রয় গ্রহণ করে বাংলাদেশে অবস্থান গ্রহণ করছে।

শুক্রবার (১৯ এপ্রিল) নতুন করে টেকনাফের জীম্বংখালী সীমান্ত দিয়ে ৩ জন এবং হাতিমারাঝিরি ৮ জন বিজিপি সদস্য আশ্রয় গ্রহণ করে। 

এর আগে গতকাল রাতে টেকনাফের নাফ নদী পার হয়ে কোস্ট গার্ডের কাছে ১৩ জন বিজিপি সদস্য আত্মসমর্পণ করে। পরে কোস্টগার্ড বিজিপি সদস্যদেরকে বিজিবি'র নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়নে (১১ বিজিবি) হস্তান্তর করে।  

বিষয়টি নিশ্চিত করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবির গণসংযোগ কর্মকর্তা শরিফুল ইসলাম। তিনি বলেন, গতকাল ১৩ জন এবং আজকে ১১ জন বিজিপি সদস্য টেকনাফ সীমান্ত দিয়ে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নিয়েছে। এখন পর্যন্ত সর্বমোট ২৮৫ জন বাংলাদেশে অবস্থান করছে। তারা সবাই বিজিবি হেফাজতে আছে।

এদিকে গত এক সপ্তাহ ধরে মিয়ানমারের রাখাইন রাজ্যে জান্তা বাহিনী ও আরাকান আর্মির মধ্যে তুমুল সংঘর্ষ চলছে।

দুই বাহিনীর সংঘাতে সীমান্তের এ পাড়ে বোমা ও মর্টারের বিকট শব্দ শোনা যাচ্ছে। আরাকান আর্মির আক্রমণের মুখে জান্তা সমর্থিত বাহিনীর সদস্যরা বাংলাদেশে পালিয়ে আশ্রয় নিচ্ছেন।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0