আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

132 immigrants including Bangladeshis detained ​

বাংলাদেশিসহ ১৩২ অভিবাসী আটক

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারী, ২০২৪, ০৪:৫০ পিএম

বাংলাদেশিসহ ১৩২ অভিবাসী আটক
মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ১৩২ অভিবাসী আটক

মালয়েশিয়ায় ইমিগ্রেশন বিভাগের নিয়মিত অভিযানে বাংলাদেশিসহ ১৩২ ভিসাহীন অভিবাসীকে আটক করেছে ইমিগ্রেশন পুলিশ। আটকদের মধ্যে নারী ও শিশু রয়েছে।

রোববার (১৮ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় দেশটির অভিবাসন বিভাগ। শনিবার (১৭ ফেব্রুয়ারি) দিবাগত রাতে সেতিয়া আলমের পাম বাগানের একটি বসতিতে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। 

দেশটির অভিবাসন বিভাগের ডেপুটি ডিরেক্টর-জেনারেল (অভিযান) জাফরি এমবোক তাহা বলেন, রাত ২টা ৩৮ মিনিটে শুরু হওয়া অভিযানে ১৩০ ইন্দোনেশিয়ান এবং দুই বাংলাদেশিকে আটক করা হয়েছে। ১৩০ জন ইন্দোনেশিয়ার মধ্যে ৭৬ জন পুরুষ, ৪৬ জন নারী ও ১৩ জন শিশু রয়েছে।

জাফরি আরও বলেন, অধিদপ্তরের গোয়েন্দা তথ্য ও অভিযোগের ফলাফলে দেখা গেছে, গত চার বছর ধরে অবৈধ বসতি স্থাপন করে অভিবাসীরা স্থানীয় বাসিন্দাদের কাছ থেকে এলাকাটি ভাড়া নিয়ে বসবাস করে আসছিল। অভিযানের সময় কেতুয়া কাম্পুং (গ্রাম প্রধান) দাবি করেছেন, তারা ০.৬ হেক্টর জমির ভাড়ার জন্য প্রতি মাসে প্রায় ছয় হাজার রিঙ্গিত ভাড়া দিয়ে আসছিল।

ওই বসতিতে বিভিন্ন দোকান, খাবারের স্টল ও সুরাউ (নামাজের স্থান) রয়েছে। অভিবাসীদের বেশিরভাগই আশপাশের এলাকায় পরিচ্ছন্নতাকর্মী, রেস্টুরেন্ট সহকারী ও নির্মাণ শ্রমিকের কাজ করছিলেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অভিযানে জেনারেল অপারেশন ফোর্স (জিওএফ) ও জাতীয় নিবন্ধন বিভাগসহ বিভিন্ন সংস্থার ২২০ জন কর্মীর সমন্বয়ে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে আটকদের বিরুদ্ধে ইমিগ্রেশন আইনের অধীনে তদন্ত চলছে।

জমির মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার বিষয়ে জানতে চাওয়া হলে জাফরি বলেন, অভিবাসন আইনের অধীনে বিষয়টি আরও পর্যালোচনা করা হবে।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0