আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, এপ্রিল ১১০, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

cricket

আমরা খুব বাজে ব্যাটিং করেছি

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ০২ এপ্রিল, ২০২৪, ০৮:২১ পিএম

আমরা খুব বাজে ব্যাটিং করেছি
আমরা খুব বাজে ব্যাটিং করেছি ।....প্রতীকী ছবি

শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ হারের দ্বারপ্রান্তে বাংলাদেশ দল। সফরকারীদের অপেক্ষা বাড়িয়ে চট্টগ্রাম টেস্ট গড়িয়েছে পঞ্চম দিনে। তবে হারের চেয়ে বড় আলোচনায় টাইগারদের বাজে ব্যাটিং। দুই টেস্টের চার ইনিংসেই ব্যর্থ বাংলাদেশের ব্যাটাররা। কেউই বলার মতো রান করতে পারেননি। কেবল প্রথম টেস্টের দ্বিতীয় ইনিংসে অপরাজিত ৮৭ রান করেছিলেন মুমিনুল হক। চলমান টেস্টের দ্বিতীয় ইনিংসেও তিনি ৫০ রানে ফিরেছেন।

চট্টগ্রাম টেস্টের চতুর্থ দিন শেষ হওয়ার আগে আজ (মঙ্গলবার) বাংলাদেশ ৭ উইকেটে ২৬৮ রান সংগ্রহ করেছে। লঙ্কানদের চেয়ে তারা এখনও ২৪৩ রানে পিছিয়ে, এ অবস্থায় ফল কি আসতে চলে সেটা অনেকটাই অনুমেয়। দিন শেষে সংবাদ সম্মেলনে দলের বাজে ব্যাটিং নিয়ে কথা বলেছেন মুমিনুল, ‘এই সিরিজে আমরা ব্যাটিংয়ে পুরো কলাপ্স করছি। এটার কোনো অজুহাত নেই যে আমরা কোনো যুক্তি দিতে পারব। আসলে আমরা খুব বাজে ব্যাটিং করছি দল হিসেবে।’

‘আমাদের সামর্থ্য অনুযায়ী যতটুকু করা দরকার সেটা করতে পারিনি। এর আগে নিউজিল্যান্ড সিরিজের প্রথম টেস্ট আমরা অন্তত কিছু করতে পেরেছি বা করে দেখিয়েছি। ওই হিসেবে চিন্তা করলে এবার পুরো সিরিজ আমরা কোনো সময়ই যেখানে ক্লিক করা দরকার, যেখানে যা করা দরকার কোনভাবে আমরা ওইভাবে পারিনি’, আরও যোগ করেন এই ব্যাটার। 

আজ দ্বিতীয় ইনিংসে মুমিনুল ৫০ রান করেছেন ৫৬ বল খেলে। একটু আক্রমণাত্মক খেলেছেন কি না এমন প্রশ্নে সাবেক এই অধিনায়ক বলেন, ‘আমার কাছে মনে হয় না যে আক্রমণাত্মক...কেননা সেকেন্ড ইনিংসে উইকেটটা ভালো ছিল। আমি চেয়েছিলাম শুধু আক্রমণাত্মক না, স্বাভাবিক ক্রিকেটটা খেলার। যদি শুধু ব্লক খেলি তাহলে বোলারদের একটা স্পেস তৈরি হয়ে যায়।’

যদিও এর আগের ইনিংসে তিনি সময় নিয়ে খেলেছিলেন, তা নিয়ে মুমিনুলের ভাষ্য, ‘আপনি যদি দেখেন পেস বলে আমি রাশ (বাজে) শট একটাও খেলিনি। স্পিনে যেসব জায়গায় আমার জোন সেসব জায়গায় আমি ক্যালকুলেটিভ রিস্ক নিয়েছি। তবে ফার্স্ট ইনিংসে অনেক সময় নিয়ে খেলেছি হয়তো। আমি যদি রাইট আর্ম স্পিনারকে এগিয়ে মারতাম তাহলে মনে হতো যে আক্রমণাত্মক। আমি যেটা নিয়েছি, ক্যালকুলেটিভ রিস্ক। যেটা আমার কাছে মনে হয়।




google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0