আর্কাইভ কনভাটার ঢাকা, মঙ্গলবার, জুন ২১০, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Cyclone Rimal

৬ ঘণ্টায় অতিক্রম করবে ‘রিমাল’, ৩০০ মিলি বৃষ্টি হতে পারে

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৬ মে, ২০২৪, ০৩:৫৩ পিএম

৬ ঘণ্টায় অতিক্রম করবে ‘রিমাল’, ৩০০ মিলি বৃষ্টি হতে পারে
সংগহীত ছবি

 ঘূর্ণিঝড় রিমালের অগ্রভাগ রোববার (২৬ মে) সন্ধ্যায় উপকূল অতিক্রম শুরু করে ভোরের মধ্যে শেষ হবে। এ সময় সারা দেশে ৩০০ মিলি পর্যন্ত অতিভারী বর্ষণ হতে পারে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মহিববুর রহমান।

রোববার (২৬ মে) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ঘূর্ণিঝড় বিষয়ে আন্তঃমন্ত্রণালয় সভা শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, ছয় ঘণ্টার মধ্যে অতিক্রম হওয়ার সম্ভাবনা রয়েছে। সন্ধ্যায় অগ্রভাগ শুরু হবে, মধ্যরাতে মূল ঝড় অতিক্রম করবে। হয়তো ভোরের ভেতরে শেষ হবে।

তিনি জানান, সারা দেশে ব্যাপক জলাবদ্ধতা সৃষ্টি হতে পারে। কারণ ঝড় শুরুর পর সারা দেশে ৩০০ মিলি বৃষ্টি হতে পারে। এজন্য সেনাবাহিনী, নৌবাহিনী, কোস্ট গার্ড সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করবে।

প্রতিমন্ত্রী বলেন, স্কুলগুলো খোলা থাকবে। কর্তৃপক্ষ স্কুলে থাকবে, যাতে মানুষ এলে আশ্রয় নিতে পারে। কিন্তু ক্লাস বন্ধ থাকবে। শুধু আশ্রয়ের জন্য। এটা শুধু উপকূলের জন্য।

প্রতিমন্ত্রী বলেন, সবাইকে নিরাপদ আশ্রয়ে যাওয়ার অনুরোধ করছি। বঙ্গবন্ধুকন্যা সার্বক্ষণিকভাবে মনিটরিং করছেন এবং নির্দেশনা দিচ্ছেন। তার নির্দেশনায় আমরা ঐক্যবদ্ধভাবে কাজ করছি।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0