আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, এপ্রিল ১১০, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

Indian onion

ভারত থেকে পেঁয়াজ আসা নিয়ে কোনো রকম সমস্যা আছে বলে আমার জানা নেই

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৩ মার্চ, ২০২৪, ১১:৫৭ পিএম

ভারত থেকে পেঁয়াজ আসা নিয়ে কোনো রকম সমস্যা আছে বলে আমার জানা নেই
বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু

ভারত থেকে পেঁয়াজ আজ কিংবা আগামীকাল ট্রেনে উঠবে। আগামী ৩ দিনের মধ্যে বাংলাদেশে প্রবেশ করবে। ভারত থেকে পেঁয়াজ আসা নিয়ে কোনো রকম সমস্যা আছে বলে আমার জানা নেই। ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করেছে কি না তা আমার জানা নেই বলে মন্তব্য করেছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু।

শনিবার (২৩ মার্চ) বিকেলে টাঙ্গাইল প্রেসক্লাবের এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদানকালে সাংবাদিকদের কাছে এসব কথা বলেন তিনি। 

এসময় তিনি বলেন, বাজার তার আপন গতিতে চলবে। বাজার আমাদের মনিটরিংয়ের মধ্যে থাকবে। কোনো রকম যদি কেউ মজুতদারি  মনে করি বাজারে যথেষ্ট পরিমাণে সরবরাহ রয়েছে। দামও যৌক্তিক পর্যায়ে রয়েছে।

তিনি আরও বলেন, নির্বাচনের দুই মাসের মধ্যে রমজান শুরু হয়েছে। প্রধানমন্ত্রী নির্বাচনের সময় ব্যবসায়ীদের উৎসাহিত করেছিলেন যাতে যথেষ্ট পরিমাণ পণ্যের আমদানি দেশে থাকে। সেই জায়গাকে খেয়াল করে আমরা পণ্যের সরবরাহ নিশ্চিত করতে পেরেছি। 

টিসিবির কার্ডের বিষয়ে মন্ত্রী বলেন, করোনার সময় তালিকা করা হয়েছিল। তারপর অনেকেই স্থানচ্যুত হয়েছে। নতুন করে জেলা প্রশাসনের নেতৃত্বে জনপ্রতিনিধিদের সহযোগিতায় আবার তালিকা করা হবে। সেখানে নিম্ন মধ্যবিত্তের মানুষ ও মসজিদের ইমাম-মোয়াজিনদের অগ্রাধিকার দেওয়া হবে। ডিলারদের স্থায়ী দোকানে স্থানান্তর করা হবে। সেই দোকানে যাতে এক মাসের টিসিবির পণ্য মজুত রাখতে পারে, সেটা নিশ্চিত করা হবে। প্রয়োজনে টিসিবির তালিকায় পণ্য বাড়ানো হবে।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0