আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২৭, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

ঘূর্ণিঝড় রেমাল

The body was recovered

বাবার মরদেহের পাশে দুই বছর বয়সী শিশুর মরদেহ উদ্ধার

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ১৮ জানুয়ারী, ২০২৪, ০৪:৩৫ পিএম

বাবার মরদেহের পাশে দুই বছর বয়সী  শিশুর মরদেহ উদ্ধার

যুক্তরাজ্যে বাবার মরদেহের পাশে দুই বছর বয়সী এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। একা ঘরে তার বাবার মৃত্যু হলে— খাবার না পেয়ে ক্ষুধা-তৃষ্ণা ও অনাহারে মৃত্যু হয়েছে ওই শিশুটির।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, গত ৯ জানুয়ারি লিঙ্কনশায়ারে ওই দুইজনের মরদেহ উদ্ধার করা হয়।

নিজের দুই বছরের শিশু সন্তান ব্র্যানসন ব্যাটার্সবিকে নিয়ে বাড়িতে একা থাকতেন ৬০ বছর বয়সী কেনেথ।

এ দুইজনকে গত ২৬ ডিসেম্বর সর্বশেষ দেখা গিয়েছিল। এর দুই সপ্তাহ আগে কেনেথ হার্ট অ্যাটাক করেছিলেন। ধারণা করা হচ্ছে, ২৯ ডিসেম্বর আবারও হার্ট অ্যাটাক করে মৃত্যু হয় তার। বাড়িতে অন্য কেউ না থাকায় শিশু ব্র্যানসন ব্যাটার্সবি একাকি হয়ে যায়। তাকে খাবার খাইয়ে দেওয়ার মতো কেউ না থাকায়— অনাহারে তার মৃত্যু হয়েছে।

লিঙ্কনশায়ার কাউন্টি কাউন্সিল এই শিশুর মৃত্যু নিয়ে তদন্ত শুরু করেছে। এই শিশুটি অরক্ষিত থাকায় প্রতিমাসে একবার শিশু পরিষেবা সংস্থার কর্মীরা তাকে দেখে যেতেন।

তারই অংশ হিসেবে গত ২ জানুয়ারি এক সমাজকর্মী শিশুটির বাড়িতে যান। এর আগে ২৭ ডিসেম্বর তার বাবার সঙ্গে যোগাযোগ করেছিলেন তিনি। ২ জানুয়ারি বাড়িতে আসলেও কোনো সাড়া শব্দ না পেয়ে তিনি অন্যান্য জায়গায় খোঁজ খবর নেওয়া শুরু করেন— যেখানে শিশুটি থাকতে পারে। এরপর দুইদিন পর তিনি আবারও শিশুটির বাড়িতে আসেন; তখনো কোনো সাড়া শব্দ না পেয়ে পুলিশকে অবহিত করেন।

কিন্তু কোনোভাবেই যোগাযোগ করতে না পেরে ওই বাড়ির মালিকের কাছ থেকে চাবি নিয়ে ঘরে ঢুকে তিনি দেখতে পান বাবার পাশে শিশুটি মৃত অবস্থায় পড়ে আছে। খাবার ও পানি না পাওয়ায় তার শরীর কুকড়ে গিয়েছিল।

শিশুটির মা জানিয়েছেন, বড়দিনের আগে নিজ সন্তানের সঙ্গে তার দেখা হয়েছিল। এরপর আর তাদের দেখেননি তিনি। শিশুটির বাবার সঙ্গে ঝামেলা থাকায় তিনি আলাদা থাকতেন।



google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0