আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২৭, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

ঘূর্ণিঝড় রেমাল

Assault on officer

মালদ্বীপের প্রধান আইন কর্মকর্তার ওপর হামলা, ভেঙেছে হাত

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ৩১ জানুয়ারী, ২০২৪, ০৬:৩৬ পিএম

মালদ্বীপের প্রধান আইন কর্মকর্তার ওপর হামলা, ভেঙেছে হাত
মালদ্বীপের প্রধান আইন কর্মকর্তার ওপর হামলা, ভেঙেছে হাত

মালদ্বীপের প্রধান কৌঁসুলি হুসাইন শামীমের ওপর হামলা চালিয়েছে অজ্ঞাত দুর্বৃত্তরা। বুধবার সকালের দিকে দেশটির রাজধানী মালেতে নিজ বাসভবনের কাছে আক্রান্ত হয়েছেন তিনি। এতে তার ডান ভেঙে গেছে। পরে আহত অবস্থায় উদ্ধারের পর স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে দেশটির এই প্রসিকিউটর জেনারেলকে।

দেশটির সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, গত বছরের নভেম্বরে তৎকালীন ক্ষমতাসীন রাজনৈতিক দল মালদ্বীভিয়ান ডেমোক্র্যাটিক পার্টি হুসাইন শামীমকে প্রধান কৌঁসুলি হিসেবে নিয়োগ দিয়েছিল। বর্তমানে এই দলটি দেশটির সংসদে বিরোধীদলের ভূমিকায় রয়েছে।

সম্প্রতি মালদ্বীপের বিভিন্ন এলাকায় দেশটির সংসদের কয়েকজন আইনপ্রণেতার ওপর সংঘবদ্ধ চক্রের হামলা হয়েছে। সেসব ঘটনার রেশ কাটতে না কাটতে বুধবার দেশটির প্রধান কৌঁসুলি হুসাইন শামীমের ওপর হামলার ঘটনা ঘটেছে। এক বিবৃতিতে মালদ্বীপের সাবেক প্রেসিডেন্ট মোহাম্মদ নাসিদের রাজনৈতিক দল মালদ্বীভিয়ান ডেমোক্র্যাটিক পার্টি অভিযোগ করে বলেছে, প্রধান কৌঁসুলির ওপর এই হামলা পূর্ব-পরিকল্পিত।

বিবৃতিতে বলা হয়েছে, মালদ্বীপের প্রসিকিউটর জেনারেল হুসাইন শামীমের ওপর নির্মমভাবে ছুরি হামলা হয়েছে। নিজ বাসভবনের সামনে রাস্তায় এই হামলা হওয়ায়, এটি পূর্ব-পরিকল্পিত বলে ধারণা করা হচ্ছে। রাজনীতি এড়িয়ে গুরুত্বপূর্ণ দায়িত্বপালনরত সাংবিধানিক উচ্চপদে আসীন একজন কর্মকর্তার ওপর এ ধরনের হামলা দেশের পুরো ব্যবস্থাপনার ওপর আঘাত।

‘‘এটা ভয়াবহ বিপদ সংকেত। মালদ্বীপের পুলিশের এই ঘটনা তদন্ত করা উচিত।’’

পুলিশের বরাত দিয়ে মালদ্বীপের স্থানীয় সংবাদমাধ্যম মিহারুর প্রতিবেদনে বলা হয়েছে, ধারালো বস্তু দিয়ে হুসাইন শামীমের ওপর হামলা চালানো হয়েছে। তবে সেটি কী ধরনের বস্তু তা এখনও নিশ্চিত হতে পারেনি পুলিশ।

দেশটির অন্যান্য গণমাধ্যমের খবরে বলা হয়েছে, শামীমের ওপর মর্টার দিয়ে হামলা করা হয়েছে। এই হামলায় তার ডান হাত গুরুতর জখম হয়েছে। হাতের কব্জিতে ফাটল শনাক্ত হয়েছে। তবে হামলাকারীকে এখনও শনাক্ত কিংবা গ্রেপ্তার করা যায়নি বলে জানিয়েছে মালদ্বীপের পুলিশ।

মিহারু বলেছে, মালের নিজ বাসভনের কাছের নুর মসজিদ এলাকায় আক্রান্ত হয়েছেন প্রসিকিউটর জেনারেল। এ সময় তার নিরাপত্তায় নিয়োজিত পুলিশ সদস্যদের দেখা যায়নি। দেশটির এই প্রধান কৌঁসুলি বর্তমানে মালের এডিকে হাসপাতালে চিকিৎসাধীন আছে বলে জানিয়েছে পুলিশ।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0