আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২৭, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

ঘূর্ণিঝড় রেমাল

Death by storm

ক্যালিফোর্নিয়ায় ঝড়-বৃষ্টিতে তিনজনের মৃত্যু

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ০৬ ফেব্রুয়ারী, ২০২৪, ০১:৩২ পিএম

ক্যালিফোর্নিয়ায় ঝড়-বৃষ্টিতে তিনজনের মৃত্যু
ক্যালিফোর্নিয়ায় ঝড়-বৃষ্টিতে তিনজনের মৃত্যু

ক্যালিফোর্নিয়ায় শক্তিশালী ঝড়ের সময় গাছের নিচে চাপা পড়ে কমপক্ষে তিনজনের মৃত্যু হয়েছে। ওই ঝড়ের প্রভাবে বন্যা, ভূমিধসের ঘটনা ঘটেছে। এছাড়া বিভিন্ন স্থানে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রয়েছে। বন্যা পরিস্থিতি তৈরি হওয়ার পর থেকেই দমকল কর্মীরা ১৩০টির বেশি ঘটনায় উদ্ধারকাজের জন্য ছুটে গেছেন। খবর বিবিসির।

আবহাওয়াবিদরা জানিয়েছেন, মঙ্গলবারও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রেকর্ড পরিমাণ বৃষ্টির কারণে আটটি কাউন্টিতে জরুরি অবস্থা জারি করেছেন স্থানীয় গভর্নর। কিছু জায়গায় একশ কিলোমিটার গতিতে ঝড়ের পূর্বাভাস দেওয়া হয়েছে।

এদিকে সোমবার সন্ধ্যা থেকে ক্যালিফোর্নিয়ায় ৭ লাখ ১০ হাজার মানুষ বিদ্যুৎবিচ্ছিন্ন অবস্থায় দিন কাটাচ্ছেন। এছাড়া বিমানের ফ্লাইট বিলম্বিত বা বাতিল হয়েছে। আবহাওয়া অফিস জানিয়েছে, লস এঞ্জেলেস শহরে একদিনে যে বৃষ্টি হয়েছে, তা ছয় মাসের সমান।

কর্মকর্তারা লস অ্যাঞ্জেলেসসহ অঙ্গরাজ্যের দক্ষিণের কিছু পাহাড়ি এলাকা থেকে লোকজনকে সরে যাওয়ার আহ্বান জানিয়েছেন। সোমবার লস অ্যাঞ্জেলসের মেয়র বলেন, এটি এখন আগের চেয়ে অনেক বেশি গুরুত্বপূর্ণ। নিরাপদে থাকুন এবং রাস্তায় বের হবেন না। যদি খুব বেশি প্রয়োজন হয় তবেই বাড়ি থেকে বের হবেন।

সান ফ্রান্সিসকোর আরও উত্তরে বিশ্বের অন্যতম পাহাড়ি শহর এবং এর আশেপাশের অঞ্চলে ভূমিধস দেখা গেছে। স্যাক্রামেন্টো ভ্যালিতে গাছের নিচে চাপা পড়ে একজনের মৃত্যু হয়েছে।

এছাড়া সান্তা ক্রুজ কাউন্টিতে একটি বাড়িতে গাছ ভেঙে পড়ায় অপর একজনের মৃত্যু হয়েছে বলে কর্মকর্তারা নিশ্চিত করেছেন। এছাড়া উত্তর ক্যালিফোর্নিয়ার ইউবা সিটিতে এক বয়স্ক ব্যক্তির বাড়ির উঠোনে গাছ পড়ে তার মৃত্যু হয়েছে।

কট/বি

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0