আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২৭, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

ঘূর্ণিঝড় রেমাল

Gun attack

আবারও বন্দুকের গুলিতে এক নারী নিহত, আহত ২১

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারী, ২০২৪, ০১:২২ পিএম

আবারও বন্দুকের গুলিতে এক নারী নিহত, আহত ২১
যুক্তরাষ্ট্রে সুপার বোল প্যারেডে গুলিতে নারী নিহত, আহত ২১

যুক্তরাষ্ট্রে আবারও বন্দুক হামলার ঘটনা ঘটেছে। এতে এক নারী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২১ জন। তাদের মধ্যে ৯ জনই শিশু। স্থানীয় সময় বুধবার (১৪ ফেব্রুয়ারি) দেশটির কানসাসের সুপার বোল ভিক্টরি প্যারেডে এই গোলাগুলি ও হতাহতের ঘটনা ঘটে।

বহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, কানসাস সিটি চিফসের সুপার বোল ভিক্টরি কুচকাওয়াজ শেষে মিসৌরিতে গুলিতে একজন মারা গেছেন এবং আরও ২১ জন আহত হয়েছেন। কর্মকর্তারা বলেছেন, তারা আশঙ্কাজনক আহত আটজনের চিকিৎসা করেছেন।

এছাড়া আরও সাতজন আহত ব্যক্তিও রয়েছেন যাদের আঘাত তাদের জীবনের জন্য হুমকি হতে পারে।

আহতদের মধ্যে নয়জন শিশুও রয়েছে। তবে তারা সবাই সুস্থ হয়ে উঠবে বলে আশা করা হচ্ছে। পুলিশ জানিয়েছে, গুলির ঘটনায় সন্দেহভাজন তিনজনকে আটক করা হয়েছে।

সংবাদমাধ্যম বলছে, এনএফএল সুপার বোল প্রতিযোগিতায় জয়ের আনন্দ উপভোগ করার জন্য বুধবার কানসাসে কয়েক হাজার মানুষ সমবেত হয়েছিলেন। মিসৌরি ও কানসাসের গভর্নরাও তাতে যোগ দিয়েছিলেন। বিজয়ী টিমের সদস্যরাও সেখানে ছিলেন।

সেখানেই গুলি চালানোর ঘটনা ঘটে। ভিক্টরি প্যারেডের একেবারে শেষের দিকে গুলি চালায় বন্দুকধারী। এরপরই ব্যাপক বিশৃঙ্খলার সৃষ্টি হয়। মানুষ ভয় পেয়ে ছোটাছুটি করতে থাকে। সোশ্যাল মিডিয়ায় আপলোড করা ভিডিওতে দেখা যাচ্ছে, কাছেই রেলস্টেশনের বাইরে মানুষ পাগলের মতো নিরাপদ আশ্রয়ের সন্ধানে ছুটছেন।

গুলির ঘটনার পর কিছুক্ষণের মধ্যেই পুরো এলাকাটা খালি হয়ে যায়। পুলিশ ও দমকল কর্মীরা ছাড়া আর কেউ ছিলেন না। পুলিশ হলুদ টেপ দিয়ে পুরো জায়গাটা ঘিরে দেয়। পুলিশ প্রধান গ্রেভস জানিয়েছেন, তদন্তের কাজ এখনও চলছে। প্রথমে দুইজনকে আটক করা হয়েছিল। পরে আরও একজনকে আটক করে পুলিশ।

পুলিশ প্রধান বলেছেন, ভিডিওতে একজনকে গুলি চালাতে দেখা গেছে। এই তিনজনের মধ্যে কেউ সেই বন্দুকধারী কিনা, তা তদন্ত করে দেখা হচ্ছে। মৃতের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। আহতদের পরিবারের সঙ্গেও যোগাযোগ করা হচ্ছে।

পুলিশ প্রধান বলেছেন, ঘটনাস্থল পরিষ্কার করা হয়েছে। এখন ওই জায়গা নিরাপদ। তবে ওখানে তদন্তকারীরা কাজ করছেন।

এদিকে কানসাসের রেডিও স্টেশন কেকেএফআই জানিয়েছে, তাদের ডিজে লিসা লোপেজ গুলিতে প্রাণ হারিয়েছেন। এক বিবৃতিতে তারা জানিয়েছে, ‘এই অনুভূতিহীন গুলিচালনার ঘটনায় এক জন সুন্দর মানুষকে তার পরিবার ও কানসাস হারাল।’

কানসাস সিটি মেয়র কুইন্টন লোকাস বলেছেন, তিনিও ওই অনুষ্ঠানে ছিলেন। সেখানে যা হয়েছে তাতে তিনি খুবই হতাশ এবং  ভেঙে পড়েছেন। তিনি বলেছেন, ‘প্রতিটি বড় অনুষ্ঠানে গুলি চলবে, আমাদের দেশের এই অবস্থা আমি চাই না।’

কট/বি

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0