আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, জুন ১৭, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Death of US soldier who opened fire

গাজায় গণহত্যার প্রতিবাদে শরীরে আগুন দেওয়া মার্কিন সেনার মৃত্যু

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারী, ২০২৪, ১২:০০ পিএম

গাজায় গণহত্যার প্রতিবাদে শরীরে আগুন দেওয়া মার্কিন সেনার মৃত্যু
দূতাবাসের সামনে নিজের গায়ে আগুন দেওয়া সেই মার্কিন বিমান সেনা মারা গেছেন।

গাজায় গণহত্যার প্রতিবাদে ওয়াশিংটনের ইজরায়েলি দূতাবাসের সামনে নিজের গায়ে আগুন দেওয়া সেই মার্কিন বিমান সেনা মারা গেছেন।  

সোমবার (২৬ ফেব্রুয়ারি) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যুর খবর জানিয়ে একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম প্রতিবেদন প্রকাশ করেছে।

এর আগে গাজায় চলমান ইসরায়েলি আগ্রাসনের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে ইসরায়েলি দূতাবাসের সামনে নিজের শরীরে আগুন ধরিয়ে দেন এক মার্কিন বিমান সেনা।  

টেক্সাসের সান অ্যান্টোনিওর বাসিন্দা ওই সেনার নাম অ্যারন বুশনেল বলে জানিয়েছে পুলিশ। তার বয়স ২৫ বছর। তিনি মার্কিন বিমান বাহিনীর একজন সক্রিয় সদস্য বলে মার্কিন বিমান বাহিনীরই এক মুখপাত্র সংবাদমাধ্যম এএফপিকে নিশ্চিত করেছেন।   

আরও পড়ুন :>> ওয়াশিংটনের ই‌জ়রায়েলি দূতাবাসের সামনে গায়ে আগুন, আমেরিকার সেনার  

আগুন নেভানোর পর এই এয়ারম্যানকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রোববার মেট্রোপলিটন পুলিশ বিভাগের একজন মুখপাত্র জানিয়েছিল, নিজের শরীরে আগুন দেওয়া  যুক্তরাষ্ট্রের বিমান বাহিনীর এই সক্রিয় সদস্যের (ডিউটি ​​এয়ারম্যান) অবস্থা আশঙ্কাজনক।  

ফায়ার ডিপার্টমেন্ট জানায়, ‘গুরুতর আহত’ অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া ওই বিমান সেনা চিকিৎসাধীন অবস্থায় সোমবার (২৭ ফেব্রুয়ারি) মারা গেছেন।

বিবিএন / কল্পনা 

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0