আর্কাইভ কনভাটার ঢাকা, রবিবার, এপ্রিল ২১, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

A terrible fire broke out in the armory

ইন্দোনেশিয়ায় অস্ত্রাগারে ভয়াবহ অগ্নিকাণ্ড

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ৩০ মার্চ, ২০২৪, ০৭:৫০ পিএম

ইন্দোনেশিয়ায় অস্ত্রাগারে ভয়াবহ অগ্নিকাণ্ড
ইন্দোনেশিয়ার পশ্চিম জাভা দ্বীপে সামরিক বাহিনীর একাধিক অস্ত্রাগারে ভয়াবহ অগ্নিকাণ্ড ছড়িয়ে পড়েছে।....সংগৃহীত ছবি

ইন্দোনেশিয়ার পশ্চিম জাভা দ্বীপে সামরিক বাহিনীর একাধিক অস্ত্রাগারে ভয়াবহ অগ্নিকাণ্ড ছড়িয়ে পড়েছে। স্থানীয় অগ্নিনির্বাপণ কর্মীদের বরাত দিয়ে শনিবার দেশটির সংবাদমাধ্যম দেটিক ডটকমের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে। 

তবে অস্ত্রাগারে অগ্নিকাণ্ডের এই ঘটনায় কোনও হতাহত হয়েছে কি না তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি।

ইন্দোনেশিয়ার টেলিভিশন চ্যানেল কমপাস বলেছে, যে অস্ত্রাগারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে সেটি সামরিক বাহিনীর। কমপাসে সম্প্রচারিত অগ্নিকাণ্ডের একটি ভিডিও ফুটেজে দেখা যায়, রাতের আকাশে ওই এলাকায় বিশাল অগ্নিকুণ্ডলী উড়ছে। এ সময় প্রচণ্ড বিস্ফোরণের শব্দও শোনা যায়।

দেটিক বলেছে, বোগোর রিজেন্সি ও বেকাসি সিটির সীমান্ত লাগোয়া বিস্ফোরক মজুত রাখার কারখানায় আগুন ছড়িয়ে পড়েছে। এই ঘটনায় অগ্নিনির্বাপণ কর্মীরা সতর্কতার সঙ্গে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছেন।

বোগোর রিজেন্সি ফায়ার ডিপার্টমেন্টের কর্মকর্তা জাজুলি বলেন, কয়েকটি অস্ত্রাগারে আগুন লেগেছে বলে খবর পেয়েছেন তিনি। কয়েকটি গুদামে আগুন ছড়িয়ে পড়েছে বলে জানা গেছে।

অস্ত্রাগারে আগুন ছড়িয়ে পড়ায় সতর্কতার সঙ্গে পরিস্থিতি মোকাবিলা করতে হচ্ছে বলে জানিয়েছেন তিনি। জাজুলি বলেন, অস্ত্রাগার এখনও জ্বলছে। যে কারণে এর কাছাকাছি যাওয়াটা আশঙ্কাজনক।

সামরিক বাহিনীর নিয়ন্ত্রিত অস্ত্রাগারে আগুন ছড়িয়ে পড়ার কোনও কারণ তাৎক্ষণিকভাবে পরিষ্কার হওয়া যায়নি। এছাড়া এই ঘটনায় কোনও হতাহত হয়েছে কি না সেটিও জানা যায়নি।




google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0