আর্কাইভ কনভাটার ঢাকা, রবিবার, এপ্রিল ২১, ২০২৪ খ্রিস্টাব্দ | ৮ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

Former President Donald Trump

কেন ১৭৫ মিলিয়ন ডলার বন্ড দিলেন ট্রাম্প?

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ০৩ এপ্রিল, ২০২৪, ১১:৫৪ এএম

কেন ১৭৫ মিলিয়ন ডলার বন্ড দিলেন ট্রাম্প?
সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জালিয়াতি মামলায় সম্পদ বাজেয়াপ্ত এড়াতে ১৭৫ মিলিয়ন ডলার বন্ড জমা দিয়েছেন। গত সোমবার এ অর্থ জমা দেন তিনি। ট্রাম্পকে ৪৬৪ মিলিয়ন ডলার দেওয়ার নির্দেশ দিয়েছিলেন সে দেশের আদালত। পরে প্রাথমিকভাবে ১০ দিনের মধ্যে ট্রাম্পকে ১৭৫ মিলিয়ন ডলার দেওয়ার আদেশ দেন আপিল বিভাগ। 

এক বিবৃতিতে ট্রাম্পের আইনজীবী আলিনা হাব্বা বলেছেন, প্রতিশ্রুতি অনুযায়ী বন্ডের অর্থ দিয়েছেন ট্রাম্প। তিনি তাঁর আপিলের অধিকার প্রমাণ করতে এবং এই অন্যায় রায়কে বাতিল করতে উন্মুখ। এতে আপাতত ট্রাম্পের রিয়েল এস্টেট সম্পদ যেমন– ম্যানহাটানের ট্রাম্প টাওয়ার এবং ফ্লোরিডায় তাঁর মার-এ-লাগো এস্টেট জব্দের হাত থেকে রক্ষা পাবে। জালিয়াতির মাধ্যমে সম্পত্তির দাম বেশি দেখানোর অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। এ অভিযোগে গত ফেব্রুয়ারিতে তাঁকে অভিযুক্ত করা হয়। তিনি অবশ্য অভিযোগ অস্বীকার করে মামলাটিকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি করেছেন।

নিউইয়র্ক আইনের অধীনে বন্ড দিয়ে আপিলের সময় রায় কার্যকর করা ঠেকাতে পারেন অভিযুক্ত ব্যক্তি। যদি ট্রাম্প তাঁর আপিল হারান, তবে তাঁকে ৪৬৪ মিলিয়ন ডলারই দিতে হবে। অবশ্য মামলার সিদ্ধান্ত হতে কয়েক মাস বা এরও বেশি সময় লাগতে পারে।

খবর বিবিসির। 


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0