আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২৭, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

ঘূর্ণিঝড় রেমাল

Voluntary blood donation of Bangladeshi youth in Kuwait

কুয়েতে বাংলাদেশি তরুণদের স্বেচ্ছায় রক্তদান

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ০৬ এপ্রিল, ২০২৪, ০৪:৩৮ পিএম

কুয়েতে বাংলাদেশি তরুণদের স্বেচ্ছায় রক্তদান
‘রক্ত দিন, জীবন বাঁচান’ স্লোগানকে ধারণ করে বিদেশের মাটিতে দেশের সুনাম বৃদ্ধির লক্ষ্যে কুয়েতে স্বেচ্ছায় রক্তদান করেছে প্রবাসী বাংলাদেশি তরুণরা। ....সংগৃহীত ছবি

‘রক্ত দিন, জীবন বাঁচান’ স্লোগানকে ধারণ করে বিদেশের মাটিতে দেশের সুনাম বৃদ্ধির লক্ষ্যে কুয়েতে স্বেচ্ছায় রক্তদান করেছে প্রবাসী বাংলাদেশি তরুণরা। কুয়েত ব্লাড ব্যাংকে রক্তের সংকট দেখা দেওয়ায় কয়েকজন বাংলাদেশি তরুণের উদ্যোগে ও কুয়েত বাংলাদেশ প্রেসক্লাবের সার্বিক সহযোগিতায় কর্মসূচিতে অংশ নিতে ডিউটি শেষে দেশটির বিভিন্ন স্থান থেকে প্রবাসী বাংলাদেশিরা ছুটে আসেন।

শুক্রবার (৫ এপ্রিল) স্থানীয় সময় কুয়েতের জাবরিয়া সেন্ট্রাল ব্লাড ব্যাংকে রাত ৮টা থেকে রাত ১১টা পর্যন্ত ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে চলে স্বেচ্ছায় রক্তদান কার্যক্রম। দিনভর রোজা রেখে ও ইফতার শেষ করে তারা চলে আসেন কুয়েতের কেন্দ্রীয় ব্লাড ব্যাংক হসপিটালে। সেখানে প্রবাসীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।

রক্ত দিতে আসা ফয়সাল ও আমির খলিফা বলেন, আমরা কুয়েত প্রবাসী বাংলাদেশিরা আগেও বিভিন্ন সময় রক্তদান কর্মসূচিতে অংশগ্রহণ করেছি। কিন্তু এবার রোজার মধ্যে রক্তদানের মতো মহৎ কাজে অংশ নিতে পেরে আমি অনেক খুশি, কারণ রোজার মাসে এর ফজিলত অনেক বেশি।

উদ্যোক্তাদের একজন জাহিদ হোসেন জনি বলেন, যখন আমি কুয়েতের মিডিয়ার মাধ্যমে জানতে পারি যে কুয়েতে অবস্থিত ব্লাড ব্যাংকগুলোতে রক্তের সংকট, তখন সবার সঙ্গে যোগাযোগ শুরু করি এবং সবার মধ্যে আগ্রহ দেখি। তাই সবাইকে নিয়ে আমরা রক্তদান করেছি। বিদেশে মাটিতে দেশের মান সমুন্নত করাই আমার মতো তরুণ প্রবাসীদের লক্ষ্য বলে আমি মনে করি।

মানবতার সেবায় এ ধরনের কার্যক্রমে অন্য প্রবাসীদেরও এগিয়ে আসা দরকার বলে মনে করেন স্বেচ্ছাসেবী প্রবাসী বাংলাদেশিরা।



google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0