আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, জুন ১৭, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Israeli soldiers

গাজার দক্ষিণাঞ্চলে ব্যাপক হামলা চালিয়েছে ইসরায়েলি সেনারা

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৩০ ডিসেম্বর, ২০২৩, ০৫:৩৫ পিএম

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজার দক্ষিণাঞ্চলে দখলদার ইসরায়েলি সেনাদের সঙ্গে সশস্ত্র গোষ্ঠী হামাসের যোদ্ধাদের তীব্র লড়াই হচ্ছে।

দক্ষিণাঞ্চলের সবচেয়ে বড় অঞ্চল ও শহর খান ইউনিসের বাসিন্দারা জানিয়েছেন, হামাসের যোদ্ধা ও ইসরায়েলি সেনাদের মধ্যে প্রচণ্ড গুলি বিনিময়ের শব্দ শুনতে পেয়েছেন তারা।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি শনিবার (৩০ ডিসেম্বর) এক প্রতিবেদনে জানিয়েছে, খান ইউনিসে ট্যাংক থেকে ব্যাপক হামলা চালিয়েছে ইসরায়েলি সেনারা। এছাড়া সেখানে বিমান হামলাও চলছে।

ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) শনিবার সকালে এক আপডেটে জানিয়েছে, তাদের নৌ ও বিমানবাহিনী গাজা উপত্যকায় ব্যাপক হামলা চালিয়েছে।  অপরদিকে স্থল সেনারা ‘তীব্র লড়াইয়ে’ যুক্ত হয়েছে।

তারা দাবি করেছে, গতকাল গাজার উত্তরাঞ্চলের গাজা সিটিতে একাধিক যুদ্ধে লিপ্ত হয়ে হামাসের বেশ কয়েকজন যোদ্ধাকে হত্যা করেছে তারা।

এছাড়া বেঈত লাহিয়াতে দুটি ভবন ধ্বংস করা হয়েছে বলেও জানিয়েছে প্রতিরক্ষা বাহিনী। তাদের দাবি, ভবনগুলো হামাসের যোদ্ধারা ব্যবহার করতেন।

প্রায় তিন মাস ধরে যুদ্ধ চললেও এখনো যুদ্ধের তীব্রতা কমেনি। দখলদার ইসরায়েলি সেনারা প্রতিদিনই গাজায় হামলা চালিয়ে যাচ্ছে।

হামাস নিয়ন্ত্রিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় গতকাল শুক্রবার সর্বশেষ আপডেটে জানিয়েছিল, গত ২৪ ঘণ্টায় গাজায় ১৮৭ ফিলিস্তিনির মৃত্যু হয়েছে।

যুদ্ধ শুরু হওয়ার পর ইসরায়েলের পক্ষ থেকে জানানো হয়, হামাসকে গাজা থেকে পুরোপুরি নির্মূল করা হবে। তবে তিন মাস পার হলেও; এখনো সেই লক্ষ্য অর্জন করতে পারেনি তারা।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0