আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

free on bail

জামায়াত নেতা শাহজাহান চৌধুরী জামিনে মুক্ত

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ১৮ জানুয়ারী, ২০২৪, ১২:৩১ পিএম

জামায়াত নেতা শাহজাহান চৌধুরী জামিনে মুক্ত

মহানগর জামায়াতে ইসলামীর সাবেক আমির ও সাবেক সংসদ সদস্য শাহজাহান চৌধুরী জামিনে মুক্তি পেয়েছেন।  বুধবার (১৭ জানুয়ারি) সন্ধ্যায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্তি পান।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ তত্ত্বাবধায়ক মুহাম্মদ মঞ্জুর হোসেন বলেন, শাহজাহান চৌধুরীর বিরুদ্ধে দায়েরকৃত সব মামলার জামিননামা কারাগারে আসার পর তা যাচাই শেষে তাকে মুক্তি দেওয়া হয়েছে।

২০২১ সালের ২৬ মার্চ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমন ঘিরে ঢাকার বায়তুল মোকাররমে মুসল্লিদের সঙ্গে সংঘর্ষের জেরে হাটহাজারীতেও বিক্ষোভ সমাবেশ হয়।

এ ঘটনায় হেফাজতের আমির জুনায়েদ বাবুনগরীসহ জামায়াত-বিএনপির নেতাকর্মীদের আসামি করে হাটহাজারী থানায় পৃথক ১০টি মামলা করে পুলিশ।  

১৪ মে সাতকানিয়া পৌরসভা এলাকার ছমদরপাড়ার বাড়ি থেকে শাহজাহান চৌধুরীকে গ্রেফতার করে পুলিশ। তার বিরুদ্ধে নাশকতার অভিযোগে ১৫টির বেশি মামলা রয়েছে।

১৯৯১ ও ২০০১ সালে দু’বার সাতকানিয়া-লোহাগাড়া আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন শাহজাহান চৌধুরী। ওয়ান-ইলেভেন পরবর্তী জরুরি অবস্থার সময় দুর্নীতির দায়ে দণ্ডিত হন তিনি। ২০০৮ সালে সংসদ নির্বাচনে  মনোনয়ন পাননি। মুক্তিযুদ্ধের সময় ইসলামী ছাত্রসংঘের নেতা শাহজাহান চৌধুরী নব্বই দশকে সাতকানিয়া-লোহাগাড়ায় এবং মহানগরে ক্যাডার বাহিনী গড়ে তোলেন।  

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0