আর্কাইভ কনভাটার ঢাকা, রবিবার, মে ১৯, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Raid on illegal brick kilns

কক্সবাজারে ৬ অবৈধ ইটভাটায় অভিযান

Bijoy Bangla

আনোয়ার হাসান চৌধুরী, কক্সবাজার

প্রকাশিত: ২১ ফেব্রুয়ারী, ২০২৪, ০৫:৪২ পিএম

কক্সবাজারে ৬ অবৈধ ইটভাটায় অভিযান
কক্সবাজারে ৬ অবৈধ ইটভাটায় অভিযান

কক্সবাজারের রামুতে ৬টি অবৈধ ইটভাটায় অভিযান চালিয়েছে পরিবেশ অধিদপ্তর কক্সবাজার। গতকাল সকাল ১০ থেকে বিকাল ৪টা পর্যন্ত এই অভিযান চলে। অভিযানের নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তর সদর দপ্তরের মনিটরিং এণ্ড এনফোর্সমেন্ট শাখার নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী তামজীদ আহমেদ।

অভিযানে লাইসেন্স না থাকায় রামুর ধোয়াপালং এস.বি.এম ব্রিকসকে ৫ লক্ষ টাকা জরিমানা করা হয়। এসময় ধ্বংস করা হয় ইট তৈরির চুল্লি। এছাড়া একই এলাকার বি.কে.বি ব্রিকসকে ৩ লক্ষ টাকা, খুনিয়াপালং এলাকার এসএসবি ব্রিকস ইউনিট—২ কে ৪ লক্ষ টাকা, এসএসবি ব্রিকস ইউনিট—১ কে ৩ লক্ষ টাকা, পশ্চিম মেরোংলোয়া আল হেরাম ব্রিকসকে ৩ লক্ষ টাকা ও এমকে ব্রিকসকে ৩ লক্ষ টাকাসহ সর্বমোট ২১ লক্ষ টাকা জরিমানা করা হয়। এসময় ভাটার আগুন নিভিয়ে দিয়ে সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর কক্সবাজারের সহকারি পরিচালক সাইফুল ইসলাম, কেমিষ্ট আবদুস সালাম, পরিদর্শক খাইরুল কবিরসহ র‌্যাব, পুলিশ ও ফায়ার সার্ভিসের টিম।

দৈনিক স্বদেশ প্রতিদিনকে পরিবেশ অধিদপ্তর কক্সবাজারের সহকারি পরিচালক সাইফুল ইসলাম বলেন, অবৈধ ইটভাটার সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে। এসব ভাটাকে কার্যক্রম বন্ধে একাধিকবার নোটিশ দেয়া হয়েছে। কিন্তু ইটভাটা মালিকেরা নির্দেশনা অমান্য করে কার্যক্রম অব্যাহত রাখে। তাই পরিবেশ অধিদপ্তর অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান শুরু করেছে। অব্যাহত থাকবে অভিযান।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0