আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে ১২ কেজি বিস্ফোরক জব্দ

Bijoy Bangla

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ৩১ ডিসেম্বর, ২০২৩, ১০:৫৬ পিএম

চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে ১২ কেজি বিস্ফোরক জব্দ
চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে ১২ কেজি বিস্ফোরক জব্দ

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতিকে অস্থিতিশীল করতে ভারত হতে চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত দিয়ে নিয়ে আসা ১২ কেজি বিস্ফোরক দ্রব্যের একটি  চালান জব্দ করেছে বিজিবি । 

রোববার (৩১ ডিসেম্বর) সকালে জেলার শিবগঞ্জ উপজেলার শাহবাজপুর ইউপির তেলকুপি সীমান্ত দিয়ে বিস্ফোরকের এ চালান বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশের সময় জব্দ করে তেলকুপি বিওপির হাবিলদার মো. ফিরোজ  আহমেদের  নেতৃত্বে টহল দল । 

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন শাহাবাজপুর ইউনিয়নের তেলকুপি গ্রামের একটি আমবাগানে বিজিবি টহল দল সকালে ওৎ পেতে থাকে। এসময় সীমান্ত রেখা পার হয়ে দুই জন লোক ভারত হতে বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশের সময় বিজিবি টহল দল তাদেরকে চ্যালেঞ্জ করে ধাওয়া করলে তাদের হাতে থাকা দুইটি প্লাস্টিকের বস্তা ফেলে দ্রুত পালিয়ে যায় ভারতের অভ্যন্তরে।  পরবর্তীতে ফেলে যাওয়া বস্তা দুইটি তল্লাশী করে ১২ কেজি বিস্ফোরক দ্রব্য পাওয়া যায়।

এ ব্যাপারে রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল গোলাম কিবরিয়া  বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, অস্ত্র, গোলাবারুদ, বিস্ফোরক, মাদক এবং চোরাচালানের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নের লক্ষে সীমান্ত এলাকায় অপারেশনাল কার্যক্রম বৃদ্ধি করাসহ বিশেষ টহল পরিচালনা করা হচ্ছে।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0