আর্কাইভ কনভাটার ঢাকা, বুধবার, মে ১১০, ২০২৪ খ্রিস্টাব্দ | ১ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Onion price

বেড়েছে পেঁয়াজের দাম, অস্বস্তিতে ক্রেতারা

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ৩০ জানুয়ারী, ২০২৪, ০২:১১ পিএম

বেড়েছে পেঁয়াজের দাম, অস্বস্তিতে ক্রেতারা
বেড়েছে পেঁয়াজের দাম, অস্বস্তিতে ক্রেতারা

আবারও বেড়েছে পেঁয়াজের দাম। রাজধানী সহ দেশের প্রায় সর্বত্রই চড়া দামে বিক্রি হচ্ছে পেঁয়াজ সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি। দেশের বাজারে গত এক সপ্তাহের ব্যবধানে কেজিতে প্রায় ৫ থেকে ১৫ টাকা পর্যন্ত বেড়েছে সব ধরনের পেঁয়াজের দাম। এতে করে চরম অস্বস্তিতে পড়েছেন সাধারণ ক্রেতারা।

সোমবার (২৯ জানুয়ারি) রাতে রাজধানীর কারওয়ান বাজারের পাইকারি পেঁয়াজের বাজার ঘুরে দেখা যায়, বর্তমানে ছোট সাইজের প্রতিকেজি পাবনার পেঁয়াজ ৮৬ থেকে ৮৮ টাকায় বিক্রি হচ্ছে যা গত সপ্তাহে ৭০ থেকে ৭৫ টাকায় বিক্রি হয়েছে। এছাড়াও বড় আকারের পেঁয়াজ ৯০ টাকায় বিক্রি হচ্ছে, যা গত সপ্তাহে ছিল যথাক্রমে ৮০ থেকে ৮২ টাকা ও ৮২ থেকে ৮৪ টাকা।

ভরা মৌসুমেও পেঁয়াজের দাম অস্বাভাবিক ভাবে বাড়ায় হতাশা প্রকাশ করেছেন একাধিক ক্রেতা। তবে পেঁয়াজের আবার দাম বাড়ার কারণ জানতে চাইলে বাজারে পেঁয়াজের সংকট ও ঘাটতির কথা জানান বিক্রেতারা।

নূরুল ইসলাম নামে কারওয়ান বাজারের এক বিক্রেতা বাংলানিউজকে বলেন, গত কয়েকদিন ঠাণ্ডার কারণে কৃষকরা মাঠ থেকে পেঁয়াজ কম তুলছেন। যার কারণে বাজারে পেঁয়াজের কিছুটা ঘাটতি দেখা দিয়েছে। প্রয়োজনীয় চাহিদা পূরণ না হওয়ায় দাম বাড়ছে। আবহাওয়ার পরিবর্তন হলে আবার দাম কমে আসবে বলে জানান এ বিক্রেতা।

বিক্রেতারা বলছেন, প্রতিকেজি পেঁয়াজ ৮২ টাকা করে কিনেছি। এ পেঁয়াজ পরিবহন ও লেবার খরচ দিয়ে ঢাকা পৌছানো পর্যন্ত ৮৫ টাকা পড়ে যায়।



google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0