আর্কাইভ কনভাটার ঢাকা, বৃহস্পতিবার, মে ৯, ২০২৪ খ্রিস্টাব্দ | ২৬ বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

12th National Parliament Election

ময়মনসিংহ-৩ আসনের নিলুফার আনজুম পপি নির্বাচিত

Bijoy Bangla

অনলাইনে ডেস্ক:

প্রকাশিত: ১৩ জানুয়ারী, ২০২৪, ০৮:৫০ এএম

ময়মনসিংহ-৩ আসনের নিলুফার আনজুম পপি নির্বাচিত
ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের নৌকা প্রতীকের প্রার্থী নিলুফার আনজুম পপি।

প্রথমবার ভোটযুদ্ধে নেমেই প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে ১ হাজার ৯২৫ ভোটে হারিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন ময়মনসিংহ-৩ (গৌরীপুর) আসনের নৌকা প্রতীকের প্রার্থী নিলুফার আনজুম পপি।

ফলাফল ঘোষণার পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি জানান, আজীবন গৌরীপুরবাসীর সেবক হয়েই থাকতে চান। এজন্য সবার দোয়াও কামনা করেছেন তিনি।

নিলুফার আনজুম পপি বলেন, জয়-পরাজয় থাকবেই। যদি প্রতিযোগিতা তীব্র না হয় তবে জয়ের আনন্দও তেমন পাওয়া যায় না। এ বিজয় গৌরীপুরবাসীর। আমার জন্য সবাই অক্লান্ত পরিশ্রম করেছেন। আমাকে ভালোবেসে বিশ্বাস করে তাদেরকে সেবা করার দায়িত্ব আমার ওপর অর্পণ করেছেন।

আমি যেন সেই দায়িত্ব পরিপূর্ণভাবে পালন করে তাদের সেবক হয়ে উঠতে পারি এবং জননেত্রী শেখ হাসিনার যোগ্য খাদেম হয়ে উঠতে পারি সেজন্য সবার কাছে দোয়া চাই।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৩ আসনে স্থগিত হওয়া কেন্দ্রে পুনরায় ভোটে আওয়ামী লীগের প্রার্থী নিলুফার আনজুম পপি ৫৪ হাজার ৪৯১ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ট্রাক প্রতীকের স্বতন্ত্র প্রার্থী সোমনাথ সাহা পেয়েছেন ৫২ হাজার ৫৬৬ ভোট।

শনিবার বিকেলে ভোট গণনা শেষে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নাহিদুল করিম এ ফলাফল ঘোষণা করেন। এর আগে স্থগিত হওয়া গৌরীপুরের ভালুকাপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ভোটগ্রহণ সকাল ৮টা থেকে বিকেলে ৪টা পর্যন্ত শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়।

এই কেন্দ্রে ৩ হাজার ৩২ জন ভোটারের মধ্যে প্রায় ৫৫ শতাংশ ভোট পড়ে। এর মধ্যে নৌকার প্রার্থী নিলুফার আনজুম ১ হাজার ২৯৫ ভোট পেয়ে বিজয়ী হন। আর সোমনাথ সাহা পান ৩৫৫ ভোট।

প্রসঙ্গত, গত ৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ময়মনসিংহ-৩ আসনের ভালুকাপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ব্যালট পেপার ছিনতাইসহ বিভিন্ন অনিয়মের অভিযোগে কেন্দ্রটির ভোটগ্রহণ বাতিল করে নির্বাচন কমিশন।

এই আসনে নৌকা এগিয়ে থাকলেও ওই কেন্দ্রের ফলাফল বাতিল হওয়ায় এবং প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে ভোটের পার্থক্য এক হাজারের কম থাকায় এ আসনের ফলাফল স্থগিত করে পুনরায় ভোটগ্রহণের তারিখ ঘোষণা করা হয়।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0