আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

1st phase upazila election

১ম ধাপে উপজেলা নির্বাচন, চলছে ভোট গণনা॥ কারা হাসবে জয়ের হাসি?

Bijoy Bangla

প্রতিনিধি বদলগাছী(নওগাঁ)

প্রকাশিত: ০৯ মে, ২০২৪, ০৬:২১ এএম

১ম ধাপে উপজেলা নির্বাচন, চলছে ভোট গণনা॥ কারা হাসবে জয়ের হাসি?
১ম ধাপে উপজেলা নির্বাচন, চলছে ভোট গণনা॥ কারা হাসবে জয়ের হাসি?

১ম ধাপে নওগাঁর ৩ উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শেষ হয়েছে। চলছে গননা। এরপর বেসরকারিভাবে ফলাফল ঘোষণা করা হবে। ফলে কারা পড়বে জয়ের মালা তা নিয়ে উৎসুক জনতাসহ স্ব স্ব প্রার্থীরা আছেন মহা টেনশনে।

এরা আগে বুধবার ৮ মে জেলার বদলগাছী উপজেলায় ৮টি ইউনিয়নে সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৪টা পর্যন্ত। সকাল ১০টা থেকে উপজেলার বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা যায় ভোটার উপস্থিতি নেই বললেই চলে। মথরাপুর ইউপির ফয়জাবাদ সরকারি প্রাথমিক বিদ‍্যালয়,মথরাপুর সরকারি প্রাথমিক বিদ‍্যালয়,মথরাপুর উচ্চ বি‍দ‍্যালয়,গয়েশপুর প্রাথমিক বিদ‍্যালয়, গোবরচাঁপাহাট সরকারি প্রাথমিক বিদ‍্যালয়, মিঠাপুর ইউপির সাগরপুর সরকারি প্রাথমিক বিদ‍্যালয়,সাগরপুর উচ্চ বিদ‍্যালয়, মিঠাপুর উচ্চ বিদ‍্যালয়, কোলা ইউপির ভান্ডারপুর সরকারি প্রাথমিক বিদ‍্যালয়,ভান্ডারপুর উচ্চ বিদ‍্যালয়, ভোলারপালশা সরকারি প্রাথমিক বিদ‍্যালয়, কোলা সরকারি প্রাথমিক বিদ‍্যালয়, কোলা বিজলী দ্বীমূখী উচ্চ বিদ‍্যালয়, বিলাসবাড়ী ইউপির শিবপুর সরকারি প্রাথমিক বিদ‍্যালয়, শিবপুর উচ্চ বিদ‍্যালয়, শ্রীরামপুর  কেন্দ্র ঘুরে দেখা যায় ভোটার উপস্থিতি খুবই কম। স্বল্প সংখ্যক ভোটাররা ভোট দিতে আসছেন। সকাল থেকে উপজেলা প্রায় কেন্দ্র গুলোতে ভোটার উপস্থিতি ছিলো না বললেই চলে। এরপরও উপজেলার সমর্থিত ভোটাররা ভোট কেন্দ্রে গিয়ে তাদের নিজ নিজ পছন্দের প্রার্থীর প্রতীকে নিজেদের ভোট প্রদান করেছেন। 

এবার দলীয় প্রতীক না থাকায় ভোটাররা ভোট প্রদান করছেন। আর ভোটের পরিবেশ সুন্দর রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের টহল চোখে পড়ার মতো। অপরদিকে সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শেষ করতে গ্রহণ করা হয়েছিল ৩স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

নির্বাচনকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তা ব্যবস্থায় ছিল মোবাইল টিম এবং একটি করে ষ্ট্রাইকিং ফোর্স। নির্বাচনী এলাকায় ম্যাজিষ্ট্রেট এবং নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং সাদা পোষাকে পুলিশ, আনসার, র্যাব এবং বিজিবি সদস্যরা সার্বক্ষনিক টহলরত অবস্থায় ছিল।


জানাযায়,  এবারে বদলগাছী উপজেলায় চেয়ারম্যান পদে ৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 

বদলগাছী উপজেলায় ৬৪টি কেন্দ্রে বিরতিহীন ভাবে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলছে।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে  বদলগাছী উপজেলায় মোট ভোটার সংখ্যা ১লক্ষ ৭৬ হাজার ১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮৮ হাজার ২২০ জন ও মহিলা ভোটার ৮৭ হাজার ৭৮১ জন। এবং বদলগাছী উপজেলায় মোট ভোট কাস্টিং সংখ্যা ৫৪৫০৯,কাস্টিং ভোটের হার:৩০.৯৭%

উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা (ভারপ্রাপ্ত) নিত‍্যানন্দ  কুমার পাল জানান , প্রথম ধাপের নির্বাচনে বদলগাছী উপজেলায় শান্তিপূর্ন ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এখনও পর্যন্ত কোথাও কোন অপ্রিতিকর ঘটনা ঘটেনি। প্রত্যেকটি কেন্দ্রে পুলিশ আনসার সদস্য রয়েছেন। এছাড়া কোন ধরেন অপ্রিতিকর ঘটনা এড়াতে ম্যাজিস্ট্রেট, পুলিশের টহল টিম ও বিজিবি সদস্য মোতায়েন থাকবে। এছাড়াও আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাবের টহল টিম ও বিজিবি সদস্যরা কাজ করছেন। আশা করছি শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন শেষ করে রেজাল্ট দিতে পারবো।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0