আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

3 to the diagnostic center

৩ ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা, একটি বন্ধের নির্দেশ

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ২৯ ফেব্রুয়ারী, ২০২৪, ০৬:১৬ পিএম

৩ ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা, একটি বন্ধের নির্দেশ
৩ ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা, একটি বন্ধের নির্দেশ

চুয়াডাঙ্গার জীবননগরে অনিয়মের দায়ে তিনটি ডায়াগনস্টিক সেন্টার মালিককে ৭০ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর। এছাড়া অভিযানে লাইফ কেয়ার থেরাপী অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার নামের একটি প্রতিষ্ঠানকে বন্ধ করে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে জীবননগর পৌর এলাকায় এ অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিদপ্তর চুয়াডাঙ্গা জেলা কার্যলয়ের সহকারী পরিচালক সজল আহমেদ।

সজল আহমেদ  জানান, জীবননগর উপজেলা শহরে নিয়ম না মেনে ডায়াগনস্টিক সেন্টার পরিচালনাসহ নানা অনিয়ম প্রমাণিত হওয়ায় জীবননগর শহরের হাসপাতাল এলাকার অংকন ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালানো হয়। এসময় নির্দিষ্ট নিয়ম না মানায় অংকন ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল সেন্টারের মালিক আসাদুজ্জামান রিপনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া আল হেরা ডায়াগনস্টিক সেন্টারের মেয়াদোত্তীর্ণ টেস্ট কিট ও অন্যান্য মেডিসিন পাওয়া যায়। ল্যাবের ফ্রিজে কাচা মাংস রাখা, বিভিন্ন টেস্টের জন্য নির্ধারিত টেকনিশিয়ান ব্যতিত টেস্ট করার প্রমাণও পাওয়া যায়। এসময় মেসার্স আল হেরা ডায়াগনস্টিক সেন্টারের মালিক নুরুল আমিনকে ৩০ হাজার টাকা এবং মেসার্স লাইফ কেয়ার ডক্টর'স চেম্বার অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের অনুমোদন ব্যতীত ব্যবসা পরিচালনা করা ও সেবার মূল্যতালিকা প্রদর্শন না করার অপরাধে মেসার্স লাইফ কেয়ার ডক্টর'স চেম্বারের মালিক রোকিনুজ্জামান তাছিরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সঙ্গে উক্ত প্রতিষ্ঠানটিকে এক সপ্তাহের জন্য বন্ধের নির্দেশ দেওয়া হয়।

অভিযান চলাকালে জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মোস্তাফিজুর রহামন, স্যানিটারি ইন্সপেক্টর আনিছুর রহমানসহ জীবননগর থানার উপ-পরিদর্শক (এস আই) সৈকতের নেতৃত্বে জীবননগর থানা পুলিশের একটি টিম উপস্থিত ছিলো।



google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0