আর্কাইভ কনভাটার ঢাকা, শনিবার, মে ১৮, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Victim of sexual assault

রাষ্ট্রপতির কাছে বিচার চাইলেন জবি শিক্ষার্থী মিম

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২০ মার্চ, ২০২৪, ০৪:১৫ পিএম

রাষ্ট্রপতির কাছে বিচার চাইলেন জবি শিক্ষার্থী মিম
রাষ্ট্রপতির কাছে বিচার চাইলেন জবি শিক্ষার্থী মিম

যৌন নিপীড়নের শিকার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সামাজিক বিজ্ঞান অনুষদের ফিল্ম এন্ড টেলিভিশন বিভাগের ৩য় ব্যাচের ছাত্রী কাজী ফারজানা মিম বিচার চেয়ে লিখিতভাবে রাষ্ট্রপতির কাছে আবেদন করেছেন। বুধবার বঙ্গভবনে তিনি এই আবেদনপত্র জমা দেন।

মিম তার অভিযোগে উল্লেখ করেন, বুলিং ও যৌন নির্যাতনের শিকার হওয়ার পর বিচার চেয়ে ২০২১ সালের ডিসেম্বরে ভিসি বরাবর একটি আবেদন করেছিলেন। বর্তমান ভিসি ওই সময় যৌন হয়রানি প্রতিরোধ সেলের দায়িত্বে ছিলেন।

তবে সেই আবেদনের এখনও কোনো সমাধান না হলেও উলটো যৌন নিপীড়নকারী শিক্ষক এবং তার সমর্থনে বিভাগের চেয়ারম্যান তাকে অনার্স পরীক্ষায় একাধিক বিষয়ে ফেইল করিয়েছেন।

অভিযুক্ত শিক্ষকেরা তাকে বহিষ্কারের ভয়ভীতি, পরীক্ষার ফেইল করানো, অন্যান্য শিক্ষার্থীদের থেকে বিচ্ছিন্ন করে মানসিকভাবে নির্যাতন ও মৃত্যুর হুমকি দিয়ে যাচ্ছে বলে রাষ্ট্রপতির কাছে করা আবেদনে উল্লেখ করা হয়।

এ থেকে পরিত্রাণ পেতে এবং বুলিং ও যৌন নিপীড়নের দৃষ্টান্তমূলক বিচার এবং প্রশাসনের জবাবদিহিতার জন্য ব্যবস্থা গ্রহণের আবেদন জানিয়ে কাজী ফারজানা মিম রাষ্ট্রপতির কাছে আবেদন করেছেন। তাকে ফেল করানো বিষয়গুলো রাষ্ট্রপতির নির্ধারিত বিশেষ কমিটির মাধ্যমে পুনঃবিবেচনা করার দাবিও জানান তিনি।

বিবিএন/২০ মার্চ/এসডি


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0