আর্কাইভ কনভাটার ঢাকা, মঙ্গলবার, মে ২১, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Watermelon price

রমজানে ৮ কেজি তরমুজের দাম ৩০০, ৬ কেজির ২০০

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ২১ মার্চ, ২০২৪, ০২:১৩ পিএম

রমজানে ৮ কেজি তরমুজের দাম ৩০০, ৬ কেজির ২০০
...সংগৃহীত ছবি

পবিত্র রমজান মাস উপলক্ষে ঢাকায় ২০টি স্থানে ভ্রাম্যমাণ ট্রাক ও দোকানের মাধ্যমে ন্যায্যমূল্যে পিস হিসেবে তরমুজ বিক্রি করা হবে। বাংলাদেশ পোল্ট্রি অ্যাসোসিয়েশন (বিপিএ) ও ফসল ডটকম লিমিটেডের উদ্যোগে বৃহস্পতিবার (২১ মার্চ) থেকে এই কার্যক্রম শুরু হওয়ার কথা রয়েছে। 

স্থানগুলো হলো- আফতাবনগর, নিকেতন, পশ্চিম শেওড়াপাড়া, আদাবর, জিগাতলা, বাসাবো, মালিবাগ, ধানমন্ডি ১৩, খিলগাঁও কুসুমবাগ, বসিলা টাওয়ার গলি, বনশ্রী (জি ব্লক), মহাখালী, নতুন বাজার ও বাড্ডা।

প্রাথমিকভাবে সাত থেকে আট কেজির একটি তরমুজের দাম নির্ধারণ করা হয়েছে ৩০০ টাকা। অন্যদিকে, চার থেকে ছয় কেজি ওজনের তরমুজ বিক্রি করা হবে ২০০ টাকায়।

বৃহস্পতিবার কারওয়ান বাজারের টিসিবি ভবন চত্বরে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ. এইচ. এম. সফিকুজ্জামান এ কার্যক্রম উদ্বোধন করবেন।

এ বিষয়ে বিপিএ’র সভাপতি সুমন হাওলাদার বলেন, রমজান উপলক্ষে আমরা ন্যায্যমূল্যে ডিম-দুধ বিক্রি করছি। এরমধ্যে, অস্বাভাবিক দামে তরমুজ বিক্রি হতে দেখে ক্রেতাদের স্বস্তির কথা চিন্তা করে আমরা কম দামে এই ফল বিক্রির উদ্যোগ নিয়েছি।

তিনি আরও বলেন, পর্যায়ক্রমে ২০টি স্পটে তরমুজ সরবরাহ করা হবে। প্রাথমিকভাবে আকারভেদে ২০০ থেকে ৩০০ টাকার মধ্যে বিক্রি করার সিদ্ধান্ত হয়েছে।



google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0