আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Take a ferry to Padma

পদ্মায় ফেরি ডুবি : ঘটনাস্থলে উদ্ধারকারী জাহাজ রুস্তম

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ১৮ জানুয়ারী, ২০২৪, ০১:৫৫ পিএম

পদ্মায় ফেরি ডুবি : ঘটনাস্থলে উদ্ধারকারী জাহাজ রুস্তম

মানিকগঞ্জের পাটুরিয়ায় ডুবে যাওয়া ফেরি রজনীগন্ধা উদ্ধারে আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে পাটুরিয়ার ৫নং ঘাট পন্টুন এলাকায় পৌঁছেছে উদ্ধারকারী জাহাজ রুস্তম।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) মেরিন বিভাগের পরিচালক শাহ জাহান বিষয়টি নিশ্চিত করেছেন।

বিআইডব্লিউটিএ সূত্রে জানা গেছে, ডুবে যাওয়া ফেরি রজনীগন্ধা উদ্ধারের জন্য নারায়ণগঞ্জ থেকে উদ্ধারকারী জাহাজ প্রত্যয় পাটুরিয়ার উদ্দেশ্য রওনা হয়ে মাওয়া পর্যন্ত এসেছে। আজ বিকেল নাগাদ ঘটনাস্থলে পৌঁছাবে। উদ্ধারকারী জাহাজ প্রত্যয়ের উদ্ধার সক্ষমতা ২৫০ টন, রুস্তমের ৬০ টন এবং হামজার ৬০ টন। তিনটি উদ্ধারকারী জাহাজের মোট সক্ষমতা ৩৭০ টন। ডুবে যাওয়া ফেরি রজনীগন্ধার ওজন ২৫০ টন, তবে পানির নিচে ডুবে যাওয়ায় পলি মাটি পড়ে এর ওজন ৪০০ টনের মতো হবে বলে জানায় কর্তৃপক্ষ।

শাহ জাহান বলেন, পাটুরিয়া ঘাটে ডুবে যাওয়া ফেরি রজনীগন্ধার উদ্ধারকাজ এখনো শুরু হয়নি। উদ্ধারকারী জাহাজ প্রত্যয় ঘটনাস্থলে এলে ফেরির উদ্ধারকাজ শুরু হবে। এদিকে উদ্ধারকারী জাহাজ হামজা গতকাল ঘটনাস্থল থেকে দুটি কাভার্ডভ্যান উদ্ধার করেছে। গতকাল রাত ৯টার দিকে এই উদ্ধারকাজ সমাপ্ত করা হয়। আজকে সকাল সোয়া ৮টার দিকে দ্বিতীয় দিনের মতো উদ্ধারকাজ শুরু করা হয়েছে।

উদ্ধারকারী হামজা ও রুস্তম দিয়ে শুধুমাত্র ডুবে যাওয়া যানবাহনগুলো উদ্ধার করা হবে। এদিকে নিখোঁজ ফেরির সহাকারী মাস্টার হুমায়ূন কবিরের সন্ধান এখনো পাওয়া যায়নি।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0