আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Selling beef for 600 rupees

রাজশাহীতে ৬০০ টাকায় গরুর মাংস বিক্রি করলো

Bijoy Bangla

নিজস্ব প্রতিবেদক:

প্রকাশিত: ১৯ মার্চ, ২০২৪, ০১:৫৭ পিএম

রাজশাহীতে ৬০০ টাকায় গরুর মাংস বিক্রি করলো
খেটে খাওয়া মানুষের কাছে কম দামে গরুর মাংস বিক্রি করছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)।....সংগৃহীত ছবি

খেটে খাওয়া মানুষের কাছে কম দামে গরুর মাংস বিক্রি করছে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি)। সোমবার (১৯ মার্চ) রাজশাহী পুলিশ লাইনস-এ গরুর মাংস মাত্র ৬০০ টাকা কেজিতে বিক্রি কার্যক্রম চালায় আরএমপি।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার জামিলুর ইসলাম বলেন, ‘নগরীর বিভিন্ন বাজারে গরুর মাংস সরকার নির্ধারিত মূল্যে পাওয়া যাচ্ছে না’ এ সংক্রান্ত বিভিন্ন পত্র পত্রিকায় প্রকাশিত সংবাদ আরএমপি’র কমিশনার বিপ্লব বিজয় তালুকদার স্যারের নজরে আসে। তখন তিনি খেটে খাওয়া মানুষের কথা ভেবে রমজান মাসে সরকারের নির্ধারিত মূল্যে গরুর মাংস বিক্রির এক অনন্য উদ্যোগ গ্রহণ করেন। খেটে খাওয়া মানুষ একদিকে যেমন সরকারি মূল্যে গরুর মাংস ক্রয় করতে পারবেন, অন্যদিকে ব্যবসায়ীরাও নির্ধারিত মূল্যে পণ্য বিক্রয়ে উদ্যোগী হবেন।

এরই ধারাবাহিকতায় উদ্যোগের অংশ হিসেবে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ লাইনস-এ প্রায় ৯ মণ ওজনের একটি গরু জবাই করা হয়। এই গরুর মাংস সরকার নির্ধারিত ৬৬৪ টাকা দামের চেয়েও কম দামে ৬০০ টাকা কেজি দরে নগরীর খেটে খাওয়া মানুষের কাছে বিক্রি করা হয়েছে। একজন সর্বোচ্চ ২ কেজি মাংস কিনতে পারবেন।

তিনি জানান, এটি চলমান কার্যক্রম। আগামী সপ্তাহে মাংস বিক্রি করা হবে। পরবর্তী সময়ে এই কার্যক্রমের ব্যপ্তি বৃদ্ধি করা হলে জানানো হবে।



google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0