আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Upazila Parishad election

১ম ধাপের উপজেলা নির্বাচনে বদলগাছী উপজেলায় লাঠি হাতে ভোট দিলেন তারা!

Bijoy Bangla

প্রতিনিধি বদলগাছী (নওগাঁ)

প্রকাশিত: ০৯ মে, ২০২৪, ০৬:২৯ এএম

১ম ধাপের উপজেলা নির্বাচনে বদলগাছী উপজেলায় লাঠি হাতে ভোট দিলেন তারা!
১ম ধাপের উপজেলা নির্বাচনে বদলগাছী উপজেলায় লাঠি হাতে ভোট দিলেন তারা!

নওগাঁর ৩ উপজেলা পরিষদ নির্বাচনে  ১ম ধাপের গ্রহণ চলছে। বুধবার ৮ মে জেলার বদলগাছী উপজেলায় সকাল ৮টা থেকে শুরু হয়েছে ভোট গ্রহণ যা চলবে বিকাল ৪টা পর্যন্ত। 

দুপুর সাড়ে ১২ টার দিকে জেলার বদলগাছী উপজেলার গোবরচাঁপা হাট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ওই দুই বৃদ্ধা ভোট দিতে এসেছেন।

নাত বউয়ের সাথে লাঠি হাতে ভোট দিতে এসেছেন শত বছরের বৃদ্ধা রেজিয়া। তার হাত ধরে নিয়ে যাচ্ছে নাত বউ তাজমিনা। বৃদ্ধা রেজিয়া তার বয়স শত বছরের উপরে দাবি করে জানালেন, আমি আমার পছন্দের প্রার্থীকে ভোট দিবো। তাই ভোট দিতে এসেছি। একই ভাবে জানালেন নাত বউ তাজমিনা। তবে তাদের দুজনের চোখেমুখে আনন্দের ছাপ।

একই কেন্দ্রে কোমরে হাত দিয়ে লাঠি হাতে একাই ভোট দিতে এসেছেন বয়সের ভারে নুয়ে পড়া আরেক বৃদ্ধা। তিনি বলেন আমার সাথে কেউ আসেনি। তারপরও আমি ভোট দিতে এসেছি।  কারণ আর কখনো ভোট দিতে পারবো কিনা।

ভোটের পরিবেশ সুন্দর রাখতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের টহল চোখে পড়ার মতো। অপরদিকে সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শেষ করতে গ্রহণ করা হয়েছে ৩ স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

এদিকে নির্বাচন সুষ্ঠু অবাধ এবং শান্তিপূর্ন ভাবে অনুষ্ঠানের লক্ষ্যে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নির্বাচনকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। মোবাইল টিম এবং একটি করে ষ্ট্রাইকিং ফোর্স টহলরত রয়েছে। নির্বাচনী এলাকায় প্রতিটি ইউনিয়নে ম্যাজিষ্ট্রেট এবং নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং সাদা পোষাকে পুলিশ, আনসার, র্যাব এবং বিজিবি সদস্যরা সার্বক্ষনিক টহলরত রয়েছে।

বদলগাছী উপজেলা নির্বাচন অফিসার(ভারপ্রাপ্ত) নিত‍্যানন্দ কুমার পাল জানিয়েছেন, বদলগাছী উপজেলায় চেয়ারম্যান পদে ৮ জন, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। 


বদলগাছী উপজেলায় ৬৪টি কেন্দ্রে বুধবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হবে। বিরতিহীন চলবে বিকেল ৪টা পর্যন্ত। 

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে  বদলগাছী উপজেলায় মোট ভোটার সংখ্যা ১লক্ষ ৭৬ হাজার ১ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৮৮ হাজার ২২০ জন ও মহিলা ভোটার ৮৭ হাজার ৭৮১ জন। 

জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা তারিফুজ্জামান জানান, প্রথম ধাপের নির্বাচনে তিনটি উপজেলায় শান্তিপূর্ন ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এখনও পর্যন্ত কোথাও কোন অপ্রিতিকর ঘটনা ঘটেনি। প্রত্যেকটি কেন্দ্রে পুলিশ আনসার সদস্য রয়েছেন। এছাড়া কোন ধরেন অপ্রিতিকর ঘটনা এড়াতে ম্যাজিস্ট্রেট, পুলিশের টহল টিম ও বিজিবি সদস্য মোতায়েন থাকবে। এছাড়াও আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‍্যাবের টহল টিম ও বিজিবি সদস্যরা কাজ করছেন। আশা করছি শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন শেষ করতে পারবো।

google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0