আর্কাইভ কনভাটার ঢাকা, সোমবার, মে ২০, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Hirid to withdraw money from the bank

ব্যাংক পাড়ায় টাকা তোলার হিড়িক

Bijoy Bangla

Bijoy Bangla

প্রকাশিত: ০৮ এপ্রিল, ২০২৪, ০৩:৫৬ পিএম

ব্যাংক পাড়ায় টাকা তোলার হিড়িক
ব্যাংক পাড়ায় টাকা তোলার হিড়িক

আগামীকাল মঙ্গলবার ব্যাংকের শেষ কার্য দিবস। ঈদুল ফিতরের আগে ব্যাংকগুলোতে গ্রাহকদের ভিড় ও টাকা তোলার হিড়িক পড়েছে। প্রায় প্রতিটি শাখায় দীর্ঘ লাইনে অপেক্ষা করতে দেখা গেছে গ্রাহকদের। নগদ টাকা উত্তোলনের চাপে সেবা দিতে হিমশিম খাচ্ছেন কর্মকর্তারা। ভিড় দেখা গেছে এটিএম বুথগুলোতেও। 

সোমবার (৮ এপ্রিল) রাজধানীর ব্যাংকপাড়া মতিঝিলসহ বিভিন্ন এলাকার ব্যাংকের শাখায় সকাল থেকেই ক্যাশ ও জমা কাউন্টারের সামনে লম্বা লাইন দেখা গেছে। নতুন নোট বিনিময়ের পাশাপাশি চালানপত্র, ডিপোজিটসহ বিভিন্ন সেবার বিল জমা দেওয়ার লাইন রয়েছে। অতিরিক্ত গ্রাহকের চাপে ক্যাশ কাউন্টারের কর্মকর্তাদের বেশ হিমশিম খেতে হচ্ছে।

এদিন টাকা জমার চেয়ে উত্তোলন বেশি ছিল। জমাও ছিল তবে তাদের সংখ্যা হাতে গোনা। এ সময় গণমাধ্যমের সাথে কথা হয় সোনালী ব্যাংকের এক গ্রাহকের। তিনি জানান, তার ব্যবসা প্রতিষ্ঠানে প্রায় ৩০জন কর্মরত আছেন। তাদের আজ বেতন-বোনাস দিতে হবে। এজন্য টাকা উত্তোলনের জন্য এসেছেন।

 আরেক গ্রাহক জানান, তিনি ঢাকার স্থানীয়। এখনও ঈদের কেনাকাটা হয়নি। মার্কেটগুলোয় ভিড় থাকায় মার্কেটমুখি হয়নি। আজ রাতে কেনাকাটার ইচ্ছে আছে এজন্য টাকা তুলতে এসেছেন।

কথা হয় ব্যাংক কর্মকর্তা এর সঙ্গে। তিনি জানান ঈদের শেষ মুহুর্ত হওয়ায় গ্রাহকের উপস্থিতি বেশি রয়েছে। আগামীকালও ভিড় বেশি হবে। তবে শেষ দিকে টাকা জমার চেয়ে উত্তোলনের পরিমাণ বেশি হয়।

মঙ্গলবার দেশের আকাশে শাওয়ালের চাঁদ দেখা গেলে পরের দিন বুধবার (১০ এপ্রিল) ঈদুল ফিতর উদযাপিত হবে। আর বাংলাদেশের কোথাও চাঁদ দেখা না গেলে বুধবার রমজান মাসের ৩০ দিন পূর্ণ হবে। সেক্ষেত্রে ঈদ উদযাপিত হবে বৃহস্পতিবার (১১ এপ্রিল)।


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0