আর্কাইভ কনভাটার ঢাকা, শুক্রবার, মে ১৭, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

Actress Bobita

ববিতার অভিনয়ে ফেরার অতি আগ্রহ

Bijoy Bangla

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ০৬ জানুয়ারী, ২০২৪, ১০:৪০ এএম

ববিতার অভিনয়ে ফেরার অতি আগ্রহ

​​​​​​‘এই সময়ে এসে আর এমন কোনো গল্পে অভিনয় করতে চাই না, যেখানে নামমাত্র অভিনয় করা। আমি আমার সারাজীবনের অভিনয়ে যে অর্জন তা হারাতে চাই না। আর যদি কোনোদিন সিনেমাতে অভিনয়ও না করি, তবুও আমার আফসোস থাকবে না। যারা এখনো আমাদের চলচ্চিত্র শিল্পকে ভালোবেসে কাজ করে যাচ্ছেন, তাদের জন্য শুভ কামনা রইল’- সিনেমায় অভিনয় করা নিয়ে এসব কথা বলেন আন্তর্জাতিকখ্যাতি সম্পন্ন চিত্রনায়িকা ববিতা।

আজ থেকে আট বছর আগে সর্বশেষ সিনেমায় অভিনয়ে দেখা গিয়েছিল নায়িকা ববিতাকে। এরপর থেকে আর তাকে নতুন কোনো সিনেমাতে দেখা যায়নি। কখনো তিনি দেশে, কখনো কানাডায়, কখনো আমেরিকায় নিজের মতো করে ঘুরে বেড়িয়েছেন, সময় কাটিয়েছেন। কানাডায় একমাত্র ছেলে অনিকের কাছে সময় কাটান আর আমেরিকায় ভাইদের সঙ্গে। দেশে ফিরলে রাজধানীর গুলশানে নিজের বাসাতেই নিজের মতো করে সময় কাটান। এর মধ্যে বিগত আট বছরে বহু নির্মাতা তাকে গল্প শুনিয়েছেন, তাকে নিয়ে সিনেমা নির্মাণের পরিকল্পনাও করেছেন। সিনেমাতে অভিনয়ের প্রবল আগ্রহ আছে তার। কিন্তু যে গল্প তাকে ভীষণভাবে মুগ্ধ করবে, সেই ধরনের গল্প নিয়ে এখনো তার কাছে কেউই যেতে পারেননি। যে কারণে আজও তার নতুন কোনো সিনেমাতে অভিনয় করা হয়ে ওঠেনি।

ববিতা বলেন, আমার সময়-কালটাতে যে ধরনের মেধাবী, গুণী কাহিনীকার ছিলেন, পরিচালক ছিলেন, এখন আমার তা চোখে পড়ে না। নেই জহির রায়হান, নেই খান আতাউর রহমান, নেই আমজাদ হোসেন, নেই চাষী নজরুল ইসলামসহ আরও অনেকে। যাদের নাম আমি নিয়েছি তারা যে কত মেধাবী ছিলেন, কতটা জিনিয়াস ছিলেন, তা আমরা বেশ ভালো করেই জানি। তারা সময়ের চেয়েও এগিয়ে ছিলেন। কত কিছু তারা জানতেন, কত কিছু নিয়েই না তারা গবেষণা করতেন, কত শ্রম দিয়ে সিনেমা নির্মাণ করতেন। জীবনের গল্প তুলে আনতেন সিনেমাতে।

আমি যদি আমার কথাই বলি- দেখিনা তো আরেকটা ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সুন্দরী’, ‘টাকা আনা পাই’, ‘পিচ ঢালা পথ’, ‘অরুণোদয়ের অগ্নিসাক্ষী’ কিংবা ‘অনন্ত প্রেম’ওতো হলো না।

চলচ্চিত্রে তার শুরুটা শিশু চরিত্রে জহির রায়হানের ‘সংসার’ সিনেমায় অভিনয়ের মধ্য দিয়ে। দ্বিতীয় সিনেমা অর্থাৎ জহির রায়হান পরিচালিত ‘শেষ পর্যন্ত’ সিনেমাতেই তিনি নায়িকা হিসেবে নায়ক রাজ রাজ্জাকের বিপরীতে অভিনয় করেন। সিনেমাটি ১৯৬৯ সালের ১৪ আগস্ট মুক্তি পায়। সেই হিসাবে তিনি নায়িকা হিসেবে তার অভিনয় জীবনের ৫৪ বছর পেরিয়েও দর্শকের ভালোবাসায় নিজেকে সিক্ত করছেন এখনো।


google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0