আর্কাইভ কনভাটার ঢাকা, শুক্রবার, মে ১৭, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ
Logo

What is the identity of Radhika's parents

আম্বানীদের হবু পূত্রবধূ রাধিকার বাবা-মায়ের পরিচয় কী? তাদের সম্পত্তির ?

Bijoy Bangla

অনলাইন ডেস্ক:

প্রকাশিত: ১০ মার্চ, ২০২৪, ০৪:৩০ পিএম

আম্বানীদের হবু পূত্রবধূ রাধিকার বাবা-মায়ের পরিচয় কী? তাদের সম্পত্তির ?
অম্বানীর কনিষ্ঠ পুত্র অনন্ত আম্বানী এবং রাধিকা মার্চেন্টের প্রাক্‌-বিবাহের ছবি এখন ভাইরাল। ...সংগৃহীত ছবি

রিলায়্যান্সের কর্ণধার মুকেশ অম্বানীর কনিষ্ঠ পুত্র অনন্ত আম্বানী এবং রাধিকা মার্চেন্টের প্রাক্‌-বিবাহের ছবি এখন ভাইরাল।  রাধিকা এখন বেশ পরিচিত মুখ। কেবল আম্বানীদের পূত্রবধূ হিসাবেই নন, রাধিকা এখন এক জন ফ্যাশনিস্তাও বটে। মুকেশ-পত্নী নীতা অম্বানীর সাজগোজ, পোশাক-আশাক যেমন বি-টাউনের চর্চার বিষয়, তেমনই চর্চা চলে রাধিকাকে নিয়েও। সাজগোজে শাশুড়িকে টেক্কা দিতে পিছিয়ে নেই রাধিকা। নিউ ইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতি ও রাষ্ট্রবিজ্ঞান নিয়ে পড়াশোনা করেছেন তিনি। পড়াশোনার পাশাপাশি নাচেও বেশ আগ্রহ রয়েছে তাঁর। রাধিকা এক জন নৃত্যশিল্পীও বটে। এ বছরেই ১২ জুলাই অনন্তের সঙ্গে বিয়ে হতে চলেছে রাধিকার।

১৯৯৪ সালে ১৮ ডিসেম্বর জন্ম হয় রাধিকার। বয়স এখন ২৯ বছর। প্রভাবশালী ব্যবসায়ী বীরেন মার্চেন্টের কন্যা রাধিকা। আম্বানী পরিবারের সঙ্গেও তাঁর বহু দিনের ঘনিষ্ঠ যোগাযোগ। এনকোর হেল্থকেয়ার সংস্থার সিইও এবং ভাইস চেয়ারম্যান হলেন বীরেন। এনকোর ন্যাচরাল পলিমার প্রাইভেট লিমিটেড, জ়েডওয়াইজি ফার্মা প্রাইভেট লিমিটেড, সাইদর্শন বিজ়নেস সেন্টারস প্রাইভেট লিমিটেড— এই সমস্ত সংস্থার ডিরেক্টর হলেন বীরেন। অন্য দিকে রাধিকার মা শীলা মার্চেন্ট এনকোর হেল্থকেয়ারের ম্যানেজিং ডিরেক্টর পদে রয়েছেন। এ ছাড়াও অথর্ব ইমপ্লেক্স প্রাইভেট লিমিটেড, হাভেলি ট্রেডার্স প্রাইভেট লিমিটেড, স্বস্তিক এগজ়িম প্রাইভেট লিমিটেডের মতো সংস্থাগুলির উচ্চ পদে রয়েছেন শীলা। এই দম্পতির মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৭৫০ কোটি টাকা।

ছোট থেকেই পরস্পরকে চিনতেন রাধিকা এবং অনন্ত। ‘বিশেষ’ বন্ধু রাধিকার সঙ্গে অনন্তকে প্রায়ই দেখা যেত নানা অনুষ্ঠানে। তবে অনন্তের সঙ্গে রাধিকার বিয়ের জল্পনা জোরালো হয়েছে প্রিয়ঙ্কা চোপড়া এবং নিক জোনাসের বিয়েতে। জোধপুরে প্রিয়ঙ্কা-নিকের বিয়েতে আম্বানী পরিবারের সঙ্গে উপস্থিত ছিলেন রাধিকাও। পরিবারের সঙ্গে মন্দিরে যাওয়াই হোক কিংবা বলিউডের কোনও বিয়ের অনুষ্ঠান, আম্বানী পরিবারের সঙ্গে সব সময় দেখা দিয়েছেন রাধিকা। রাধিকাকে বরাবর আগলে আগলেই রেখেছেন অনন্তের মা নীতা অম্বানী। বিভিন্ন সময় পৌঁছে গিয়েছেন রাধিকার নৃত্যানুষ্ঠানেও। প্রথম থেকেই রাধিকাকে পছন্দ আম্বানীদের। তবে সেটাই যে একমাত্র কারণ, তেমন নয়। রাধিকা ও অনন্ত, দু’জনেই পশুপ্রেমী। এই বিষয়টিই আরও কাছাকাছি এনেছে তাঁদের। পশু সংরক্ষণ ও তাদের কল্যাণের কথা মাথায় রেখে সদ্য ‘বনতারা’ উদ্যোগ চালু করেছেন অনন্ত। গোটাটাই করেছেন গুজরাতের জামনগরে। সেই উদ্যোগের সঙ্গে যুক্ত রয়েছেন রাধিকাও। দু’জনের পশুদের নিয়ে যে চিন্তাভাবনা ছিল, তারই প্রাথমিক রূপায়ণ এটি।

পারিবারিক বন্ধু হলেও সম্পত্তির নিরিখে আম্বানীদের থেকে অনেকটাই পিছিয়ে রয়েছেন মার্চেন্টরা। যেখানে মার্চেন্টদের মোট সম্পত্তির পরিমাণ ৭৫০ কোটি টাকা, সেখানে ১২৫৯ কোটি টাকা কেবল রাধিকা-অনন্তের প্রাক্-বিবাহ অনুষ্ঠানেই খরচ করেছেন আম্বানীরা। প্রাক্-বিবাহ সমারোহে নীতা আম্বানী পরেছিলেন প্রায় ৫০০ কোটি টাকার একটি হার।




google.com, pub-6631631227104834, DIRECT, f08c47fec0942fa0